খালেদা জিয়ার বিরুদ্ধে ১১ মামলার শুনানি ১৭ জুলাই


এওয়ান নিউজ: হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রাজধানীর দারুস সালাম থানার ৮ মামলাসহ মোট ১১টি মামলার শুনানির জন্য আগামী ১৭ জুলাই নতুন দিন ধার্য করেছে আদালত।

বুধবার (১২ জুন) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত মামলাগুলোর ওপর শুনানি শেষে এ দিন ধার্য করেন। এই ১১টি মামলার মধ্যে অভিযোগপত্র গ্রহণের জন্য একটি ও অপর ১০টি মামলা অভিযোগ গঠন বিষয়ে শুনানির জন্য বুধবার দিন ধার্য থাকলেও মামলাগুলোর অধিকাংশই হাইকোর্টে স্থগিত আছে জানিয়ে সময় আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

সময় আবেদনের প্রেক্ষিতে শুনানি শেষে আদালত নতুন দিন ঠিক করেন।বেগম জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলাগুলোর মধ্যে রাজধানীর দারুস সালাম থানার নাশকতার ৮টি মামলা, যাত্রাবাড়ী থানার একটি হত্যা মামলাসহ রাষ্ট্রদ্রোহ মামলা রয়েছে।

এর মধ্যে ২০১৬ সালের ২৫ জানুয়ারি খালেদা জিয়ার বক্তব্যকে দেশদ্রোহী অ্যাখ্যা দিয়ে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ এনে একটি মামলা করেন।

ঠিত তার আগের বছর ২০১৫ সালের ২৪ জানুয়ারি যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় যাত্রীবাহী বাসে আগুন দিয়ে নুর আলম নামে এক যাত্রীকে হত্যায় মদতদাতা আখ্যা দিয়ে যাত্রাবাড়ী থানায় বেগম জিয়ার বিরুদ্ধে ২টি মামলা করা হয়। ওই বছরই বিভিন্ন সময় দারুস সালাম থানা এলাকায় নাশকতার অভিযোগে আরও ৮টি মামলা হয় সাবেক এই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে। 


footer logo

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত । এই ওয়েবসাইটের  কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।