রাণীশংকৈলে নেকমরদ হাটে টানা ৩ দিনে প্রায় ২'শ স্থাপনা উচ্ছেদ


রাণীশংকৈল (ঠাকুরগাঁও) সংবাদদাতা: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে নেকমরদ হাটে টানা ৩দিনে অভিজানে প্রায় ২'শ অবৈধ স্থাপনা উচ্ছেদের খবর পাওয়া গেছে। জানা গেছে, ১০ জুন সোমবার থেকে ১২ জুন পর্যন্ত  জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট অমিত কুমার শাহার নেতৃত্বে হাটের অবৈধ স্থাপনা উচ্ছেদ সহ ৬ একর ৯৫ শতক হাটের জমি দখল মুক্ত অভিযান শুরু করেন।  অভিযানে সহযোগীতা করেন-সহকারী কমিশনার (ভূমি) সোহাগ চন্দ্র শাহা, তদন্ত ওসি খায়রুল আনাম, ইউনিয়ন ভূমি ইনচার্জ জাহিরুল ইসলাম, ইউনও অফিসের অফিস সুপার রফিকুল ইসলাম, অফিস সহকারী ইউনুস আলী সহ আইন শৃংখলা বাহিনী।

এপ্রসঙ্গে সহকারী কমিশনার ভূমি বলেন, হাটের ৬ একর ৯৫ শতক জমি স্থানিয়রা অবৈধ ভাবে দখল করে কাঁচা পাকা স্থাপনা নির্মান করে সরকারী রাজস্ব ফাঁকী দিয়ে বসবাস সহ ব্যবসা বানিজ্য করে আসছে । তিনি বলেন, অবৈধ স্থাপনা সরিয়ে নেয়ার জন্য ৪/৫ বার নোটিশ সহ মাইকিং করা হয়েছে। তার পরেও  কোন কর্নপাত না করায় আইনগত ভাবে নিয়মনীতি অনুযায়ী গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। এপর্যন্ত ২০০ জনের স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বাকী স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে।

এদিকে স্থানীয় আ: সাত্তার বাদী হয়ে ৬ একর ৯৫ শতক জমির মধ্যে ৪৫২ দাগে  ১৯ শতক জমির উপর ঠাকুরগাঁও কোটে ইনজেকশন জারির মামলা দায়ের করেছে। ভোগদখলকারী হুলুদ ব্যবসায়ী আব্দুল জব্বার, নূরুল ইসলাম, গিয়াস উদ্দীন সহ অনেকে বলেন, তারা প্রায় ৩০ বছর যাবৎ বসবাস সহ ব্যবসা বানিজ্য করে আসছে।


footer logo

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত । এই ওয়েবসাইটের  কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।