রবিবার 17 ফেব্রুয়ারী 2019 - ৫, ফাল্গুন, ১৪২৫

এতিমের টাকা মেরে খায় তার জন্য কিসের আন্দোলন

ঠাকুরগাঁওয়ে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আশ্বাস প্রধানমন্ত্রীর

২৯ মার্চ, ২০১৮ ২০:৪০:২৪

ঠাকুরগাঁও প্রতিনিধি:

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছেলেরা ৯৮০ কোটি টাকা ব্যাংক থেকে লুট করে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার দুপুরে ঠাকুরগাঁও জেলা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের বড় মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এই অভিযোগ করেন।
প্রধানমন্ত্রী বলেন, বিএনপি, তারা তো লুটপাটেই ব্যস্ত, দুর্নীতিতেই ব্যস্ত। প্রায় ৯৮০ কোটি টাকা তার ছেলেরা ব্যাংক থেকে লুট করে নিয়ে গেছে। একটা টাকাও ফেরত দেয় নাই।
শেখ হাসিনা বলেন, এতিমদের জন্য টাকা এসেছে, একটি টাকাও এতিমদের দেয় নাই। নিজেরা মেরে খেয়েছে। মামলা দিয়েছে তত্ত¡াবধায়ক সরকার। সেই মামলায় আদালত শাস্তি দিয়েছেন। এতিমের টাকা মেরে খাওয়ার বিষয়ে কোরআনেও বলা আছে।
বিএনপির সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, যে এতিমের টাকা মেরে খায় তার জন্য কিসের আন্দোলন। এতিমের টাকা মেরে খাওয়ার শাস্তি দুনিয়াতে হয়ে ছে। পাঁচ বছরের জেল এটা তো কিছু না। মৃত্যু পরবর্তী শাস্তির বিষয়টি চিন্তা করুন। এতিমদের টাকা মেরে খাওয়ার ফলে আল্লাহর কাছ থেকে যে কত বড শাস্তি পাবেন সেটা একবার ভাবুন। তিনি বলেন, এখন আন্দোলনের হুমকি দিচ্ছে। যে এতিমের টাকা চুরি করে তার জন্য আন্দোলন কীসের?
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনা করেন প্রধানমন্ত্রী বলেন? গলা ফুলিয়ে কথা বলতে বলতে গলাও খারাপ হয়ে যায়। গলার চিকিৎসা করাতে হয়। সারাদিন মিথ্যা কথা বললে আল্লাহ নারাজ হয়। মির্জা ফখরুল ইসলাম সারাদিন মিথ্যা কথা বলেন।
শেখ হাসিনা বলেন, আমাদের সরকার ক্ষমতায় এলেই দেশের উন্নয়ন হয়। আমরা উন্নয়ন করি আর বিএনপি লুটপাট করে। আমরা বিমানবন্দর চালু করি তারা বন্ধ করে। এভাবে একের পর এক উন্নয়ন কর্মকাণ্ড বাধাগ্রস্ত করে দেশের উন্নয়ন ধ্বংস করছে বিএনপি। তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম বিমানমন্ত্রী ছিলেন, সৈয়দপুর বিমানবন্দর বন্ধ করে দিয়েছিল। আমরা ক্ষমতায় এসে সেই বিমানবন্দর চালু করেছি। এরা ধ্বংস করতে পারে, সৃষ্টি করতে জানে না। লুটপাট করতে জানে, উন্নয়ন দিতে জানে না। আওয়ামী লীগ সভাপতি বলেন, বিএনপির এটাই কাজ, মানুষকে হত্যা করা। মানুষ হত্যা করে তারা দেশকে কোথায় নিয়ে যেতে চাইছিল? আমি ধন্যবাদ জানাই বাংলার মানুষকে।
বিএনপি উন্নয়ন না করতে পারার কারণ হিসেবে শেখ হাসিনা বলেন, কারণ তার সঙ্গে যুদ্ধাপরাধী, যারা বাংলাদেশের স্বাধীনতা চায় নাই, বাংলাদেশের মানুষের উন্নয়ন চায় না। বাংলাদেশের মানুষকে দরিদ্র করে রাখতে চেয়েছিল। তাদের হাতে বাংলাদেশের উন্নয়ন হতে পারে না।
ঠাকুরগাঁওবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, আমার কাছে দাবি করার প্রয়োজন নাই। এই বাংলাদেশ আমি চিনি। আমি সমগ্র বাংলাদেশ সফর করেছি। আমি জানি কোথায় মানুষের কী লাগবে। ঠাকুরগাঁওবাসীকে লক্ষ্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যতদূরেই থাকি আমি সব সময় আপনাদের সঙ্গেই ছিলাম এবং সঙ্গেই আছি। আপনাদের উন্নয়নে কাজ করে যাচ্ছি। আপনাদের ছেলে-মেয়েদের লেখাপড়ার উন্নয়নে স্কুল-কলেজ প্রতিষ্ঠা করেছি। আরও উন্নয়ন প্রকল্প নিয়ে আজ আমি এখানে এসেছি।
নিজেকে জনগণের সেবক দাবি করে শেখ হাসিনা বলেন, আমি ক্ষমতায় এসে মানুষের উন্নয়নের কথা চিন্তা করি। দেশের প্রধান হিসেবে নিজেকে সেবক মনে করি। আমার ওপর ১৬ কোটি মানুষের দায়িত্ব রয়েছে। আমি সেই দায়িত্ব সঠিকভাবে পালন করার চেষ্টা করছি। এ সময় ঠাকুরগাঁওয়ে একটি বিশ্ববিদ্যালয় ও ইপিজেড স্থাপনের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে আন্তঃনগর ট্রেন চালু, ভূল্লী থানাসহ সব উপজেলায় একটি করে স্কুল সরকারি করার আশ্বাস দেন তিনি। শেখ হাসিনা বলেন, দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে কাজ করছে সরকার। শিক্ষার উন্নয়নে নতুন নতুন স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করছি আমরা। এরই ধারাবাহিকতায় ঠাকুরগাঁওবাসীর জন্য এখানে একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে।
জেলা আওয়ামী লীগের সভাপতি দবিরুল ইসলামের সভাপতিত্বে জনসভায় আরও বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ এম মাহমুদ আলী, দলের যুগ্ম সাধারণ মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ প্রমুখ। এর আগে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে বৃহস্পতিবার দুপুর পৌনে ৩টায় জনসভা মঞ্চে ওঠেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 

 

 

 



এ সম্পর্কিত খবর

কেউ যেন ভোটে অংশ না নেয়, এটা দলীয় সিদ্ধান্ত

সিইসি কখনোই অংশগ্রহণমূলক নির্বাচন দিতে পারবে না: রিজভী

সিইসি কখনোই অংশগ্রহণমূলক নির্বাচন দিতে পারবে না: রিজভী

নিজস্ব প্রতিবেদক: আসন্ন উপজেলা নির্বাচনসহ এই সরকারের অধীনে যেকোনও নির্বাচনে বিএনপির কেউ অংশ নিলে তার

খালেদা জিয়ার সাজা কম হয়নি, যথার্থই হয়েছে: আইনমন্ত্রী

খালেদা জিয়ার সাজা কম হয়নি, যথার্থই হয়েছে: আইনমন্ত্রী

এওয়ান নিউজ: বর্তমান সময়ে বিশ্বব্যাপী দুর্নীতি মোকাবিলা করা একটি বড় চ্যালেঞ্জ। শুধু আইন দিয়ে দুর্নীতি

স্যান্ডউইচ ‘চুরির’ অভিযোগে সাংসদের পদত্যাগ

স্যান্ডউইচ ‘চুরির’ অভিযোগে সাংসদের পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ মধ্য ইউরোপের দেশ স্লোভেনিয়ার একজন পার্লামেন্ট সদস্যকে স্যান্ডউইচ চুরির অভিযোগে পদত্যাগ করতে


রাজীবের বফর্সের পুনরাবৃত্তি ঘটাবে মোদির রাফাল?

রাজীবের বফর্সের পুনরাবৃত্তি ঘটাবে মোদির রাফাল?

আন্তর্জাতিক ডেস্ক: ব্যবধান পুরো তিন দশকের। প্রথমটা কামান, দ্বিতীয়টা বিমান। প্রথমটা পতন ঘটিয়েছিল সেই সময়কার

যার মধ্যে সততা নাই, আল্লাহর ওয়াস্তে তার বিচারিক পেশা ছেড়ে দেওয়া উচিত: জেলা জজ

যার মধ্যে সততা নাই, আল্লাহর ওয়াস্তে তার বিচারিক পেশা ছেড়ে দেওয়া উচিত: জেলা জজ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ঃ     খুলনা জেলা ও দায়রা জজ মশিউর রহমান চৌধুরী বলেছেন, সবার

জার্মানি সফর শেষে আবুধাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জার্মানি সফর শেষে আবুধাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এওয়ান নিউজ: জার্মানি সফর শেষে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময়


আজ আবুধাবি যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আজ আবুধাবি যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এওয়ান নিউজ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি আন্তর্জাতিক নিরাপত্তা সম্মেলনে যোগদান উপলক্ষে তাঁর ৩ দিনব্যাপী সরকারি

সুনামগঞ্জ নাগরিক উন্নয়ন ফোরাম সিলেটের সেলাই প্রশিক্ষণের উদ্বোধন

সুনামগঞ্জ নাগরিক উন্নয়ন ফোরাম সিলেটের সেলাই প্রশিক্ষণের উদ্বোধন

সুনামগঞ্জ নাগরিক উন্নয়ন ফোরাম সিলেটের উদ্যোগে তৈমাসিক সেলাই প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। ১৬ ফেব্রুয়ারি শনিবার

হয়ে গেল ফাল্গুনী কোড স্প্রিন্ট

হয়ে গেল ফাল্গুনী কোড স্প্রিন্ট

এওয়ান নিউজ ডেস্ক: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে দেশে ও বিদেশে সম্ভাবনার দুয়ার প্রতিনিয়ত বাড়ছে।



আরো সংবাদ














ব্রেকিং নিউজ