সোমবার 20 মে 2019 - ৬, জ্যৈষ্ঠ, ১৪২৬

এতিমের টাকা মেরে খায় তার জন্য কিসের আন্দোলন

ঠাকুরগাঁওয়ে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আশ্বাস প্রধানমন্ত্রীর

২৯ মার্চ, ২০১৮ ২০:৪০:২৪

ঠাকুরগাঁও প্রতিনিধি:

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছেলেরা ৯৮০ কোটি টাকা ব্যাংক থেকে লুট করে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার দুপুরে ঠাকুরগাঁও জেলা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের বড় মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এই অভিযোগ করেন।
প্রধানমন্ত্রী বলেন, বিএনপি, তারা তো লুটপাটেই ব্যস্ত, দুর্নীতিতেই ব্যস্ত। প্রায় ৯৮০ কোটি টাকা তার ছেলেরা ব্যাংক থেকে লুট করে নিয়ে গেছে। একটা টাকাও ফেরত দেয় নাই।
শেখ হাসিনা বলেন, এতিমদের জন্য টাকা এসেছে, একটি টাকাও এতিমদের দেয় নাই। নিজেরা মেরে খেয়েছে। মামলা দিয়েছে তত্ত¡াবধায়ক সরকার। সেই মামলায় আদালত শাস্তি দিয়েছেন। এতিমের টাকা মেরে খাওয়ার বিষয়ে কোরআনেও বলা আছে।
বিএনপির সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, যে এতিমের টাকা মেরে খায় তার জন্য কিসের আন্দোলন। এতিমের টাকা মেরে খাওয়ার শাস্তি দুনিয়াতে হয়ে ছে। পাঁচ বছরের জেল এটা তো কিছু না। মৃত্যু পরবর্তী শাস্তির বিষয়টি চিন্তা করুন। এতিমদের টাকা মেরে খাওয়ার ফলে আল্লাহর কাছ থেকে যে কত বড শাস্তি পাবেন সেটা একবার ভাবুন। তিনি বলেন, এখন আন্দোলনের হুমকি দিচ্ছে। যে এতিমের টাকা চুরি করে তার জন্য আন্দোলন কীসের?
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনা করেন প্রধানমন্ত্রী বলেন? গলা ফুলিয়ে কথা বলতে বলতে গলাও খারাপ হয়ে যায়। গলার চিকিৎসা করাতে হয়। সারাদিন মিথ্যা কথা বললে আল্লাহ নারাজ হয়। মির্জা ফখরুল ইসলাম সারাদিন মিথ্যা কথা বলেন।
শেখ হাসিনা বলেন, আমাদের সরকার ক্ষমতায় এলেই দেশের উন্নয়ন হয়। আমরা উন্নয়ন করি আর বিএনপি লুটপাট করে। আমরা বিমানবন্দর চালু করি তারা বন্ধ করে। এভাবে একের পর এক উন্নয়ন কর্মকাণ্ড বাধাগ্রস্ত করে দেশের উন্নয়ন ধ্বংস করছে বিএনপি। তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম বিমানমন্ত্রী ছিলেন, সৈয়দপুর বিমানবন্দর বন্ধ করে দিয়েছিল। আমরা ক্ষমতায় এসে সেই বিমানবন্দর চালু করেছি। এরা ধ্বংস করতে পারে, সৃষ্টি করতে জানে না। লুটপাট করতে জানে, উন্নয়ন দিতে জানে না। আওয়ামী লীগ সভাপতি বলেন, বিএনপির এটাই কাজ, মানুষকে হত্যা করা। মানুষ হত্যা করে তারা দেশকে কোথায় নিয়ে যেতে চাইছিল? আমি ধন্যবাদ জানাই বাংলার মানুষকে।
বিএনপি উন্নয়ন না করতে পারার কারণ হিসেবে শেখ হাসিনা বলেন, কারণ তার সঙ্গে যুদ্ধাপরাধী, যারা বাংলাদেশের স্বাধীনতা চায় নাই, বাংলাদেশের মানুষের উন্নয়ন চায় না। বাংলাদেশের মানুষকে দরিদ্র করে রাখতে চেয়েছিল। তাদের হাতে বাংলাদেশের উন্নয়ন হতে পারে না।
ঠাকুরগাঁওবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, আমার কাছে দাবি করার প্রয়োজন নাই। এই বাংলাদেশ আমি চিনি। আমি সমগ্র বাংলাদেশ সফর করেছি। আমি জানি কোথায় মানুষের কী লাগবে। ঠাকুরগাঁওবাসীকে লক্ষ্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যতদূরেই থাকি আমি সব সময় আপনাদের সঙ্গেই ছিলাম এবং সঙ্গেই আছি। আপনাদের উন্নয়নে কাজ করে যাচ্ছি। আপনাদের ছেলে-মেয়েদের লেখাপড়ার উন্নয়নে স্কুল-কলেজ প্রতিষ্ঠা করেছি। আরও উন্নয়ন প্রকল্প নিয়ে আজ আমি এখানে এসেছি।
নিজেকে জনগণের সেবক দাবি করে শেখ হাসিনা বলেন, আমি ক্ষমতায় এসে মানুষের উন্নয়নের কথা চিন্তা করি। দেশের প্রধান হিসেবে নিজেকে সেবক মনে করি। আমার ওপর ১৬ কোটি মানুষের দায়িত্ব রয়েছে। আমি সেই দায়িত্ব সঠিকভাবে পালন করার চেষ্টা করছি। এ সময় ঠাকুরগাঁওয়ে একটি বিশ্ববিদ্যালয় ও ইপিজেড স্থাপনের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে আন্তঃনগর ট্রেন চালু, ভূল্লী থানাসহ সব উপজেলায় একটি করে স্কুল সরকারি করার আশ্বাস দেন তিনি। শেখ হাসিনা বলেন, দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে কাজ করছে সরকার। শিক্ষার উন্নয়নে নতুন নতুন স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করছি আমরা। এরই ধারাবাহিকতায় ঠাকুরগাঁওবাসীর জন্য এখানে একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে।
জেলা আওয়ামী লীগের সভাপতি দবিরুল ইসলামের সভাপতিত্বে জনসভায় আরও বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ এম মাহমুদ আলী, দলের যুগ্ম সাধারণ মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ প্রমুখ। এর আগে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে বৃহস্পতিবার দুপুর পৌনে ৩টায় জনসভা মঞ্চে ওঠেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 

 

 

 



এ সম্পর্কিত খবর

বাংলাদেশের উন্নয়নে জাপানের সহযোহিতা অব্যাহত থাকবে : হিরোইয়াসু ইজুমি

বাংলাদেশের উন্নয়নে জাপানের সহযোহিতা অব্যাহত থাকবে : হিরোইয়াসু ইজুমি

এওয়ান নিউজ: বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত হিরোইয়াসু ইজুমি বলেছেন, জাপান বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে তার চলমান

বিএনপি এখন ধার করা নেতৃত্ব দিয়ে চলছে: হাছান মাহমুদ

বিএনপি এখন ধার করা নেতৃত্ব দিয়ে চলছে: হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক: বিএনপি এখন ধার করা নেতৃত্ব দিয়ে চলছে বলে মন্তব্য করে তথ্যমন্ত্রী ড. হাছান

২১ মে ২য় মৃত্যুবার্ষিকী

শফিউল আলম প্রধানকে যথাযথ সম্মান জানাতে পারি নাই

শফিউল আলম প্রধানকে যথাযথ সম্মান জানাতে পারি নাই

২১ মে ২০১৭ ভোর বেলায় একজন রাজনৈতিক সহযোদ্ধা বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান এডভোকেট সৈয়দ এহসানুল


ছাত্রলীগের পদবঞ্চিতদের আন্দোলন স্থগিত

ছাত্রলীগের পদবঞ্চিতদের আন্দোলন স্থগিত

ঢাবি প্রতিনিধি: কমিটিতে বিতর্কিতদের বাদ ও হামলার ঘটনায় বিচার চেয়ে আন্দোলনরত ছাত্রলীগের পদবঞ্চিতরা কর্মসূচি থেকে

কাউনিয়ায় নবনিযুক্ত ইউএনও সাথে আমসা’র শুভেচ্ছা বিনিময়

কাউনিয়ায় নবনিযুক্ত ইউএনও সাথে আমসা’র শুভেচ্ছা বিনিময়

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি ঃ কাউনিয়া উপজেলায় নবনিযুক্ত উপজেলা নির্বাহী অফিমার মোছাঃ উলফৎ আরা বেগম কে

মুক্তিযোদ্ধা, এতিম ও আলেমদের সঙ্গে আজ ইফতার করবেন প্রধানমন্ত্রী

মুক্তিযোদ্ধা, এতিম ও আলেমদের সঙ্গে আজ ইফতার করবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: মুক্তিযোদ্ধা, এতিম ও আলেম-ওলামাদের সঙ্গে আজ এক ইফতার মাহফিলের আয়োজন করেছেন আওয়ামী লীগ


চাল আমদানি বন্ধ এবং ভর্তুকি দিয়ে হলেও চাল রফতানি করা হবে: অর্থমন্ত্রী

চাল আমদানি বন্ধ এবং ভর্তুকি দিয়ে হলেও চাল রফতানি করা হবে: অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: দেশে চাল আমদানি বন্ধ করা হবে বলে জানিয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা

ভোলার সাথে বরিশালের সড়ক যোগাযোগের দাবী

ভোলার সাথে বরিশালের সড়ক যোগাযোগের দাবী

এওয়ান নিউজ: ১৮ মে ২০১৯ শনিবার দ্বীপজেলা ভোলা নাগরিক ঐক্য ফোরাম এর ইফতার ও দোয়া

একটি জাতিকে ধ্বংস করতে শিক্ষাব্যবস্থা ধ্বংসই যথেষ্ট: ড. মঈন খান

একটি জাতিকে ধ্বংস করতে শিক্ষাব্যবস্থা ধ্বংসই যথেষ্ট: ড. মঈন খান

নিজস্ব প্রতিবেদক: একটি জাতিকে ধ্বংস করে দেওয়ার জন্য সে জাতির শিক্ষাব্যবস্থা ধ্বংস করে দেওয়াই যথেষ্ট



আরো সংবাদ














ব্রেকিং নিউজ












আমরা কোথায় আছি

আমরা কোথায় আছি

২০ মে, ২০১৯ ১২:৫১