বৃহস্পতিবার 23 মে 2019 - ৯, জ্যৈষ্ঠ, ১৪২৬

রমজানে রংপুরে নিত্যপ্রয়োজনীয় ভোগপণ্যের মূল্য বৃদ্ধির সম্ভাবনা নেই

০৫ মে, ২০১৮ ১৬:৩৯:২৭

স্টাফ রিপোর্টার:
রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র উদ্যোগে আসন্ন পবিত্র মাহে রমজানে নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের বাজার মূল্য যৌক্তিক ও সহনীয় পর্যায়ে রাখার উদ্দেশ্যে শনিবার রংপুর চেম্বার নেতৃবৃন্দের সাথে ভোগ্যপণ্য সংশ্লিষ্ট রংপুর শহরের সর্বস্তরের ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দের এক মত বিনিময় সভা রংপুর চেম্বারের সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে রংপুর চেম্বার বোর্ড রুমে অনুষ্ঠিত হয়।
মত বিনিময় সভায় বক্তব্য রাখেন রংপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোজতোবা হোসেন রিপন, আভ্যন্তরীণ বাণিজ্য ও দ্রব্যমূল্য নির্ধারণ, ভেন্ডর এনলিস্টমেন্ট ও ই-টেন্ডারিং বিষয়ক উপ-পরিষদের আহ্বায়ক ও রংপুর চেম্বারের পরিচালক মোঃ জুলফিকার আজিজ খান ভুট্টো,  নবাবগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ও রংপুর চেম্বারের সাবেক পরিচালক মোঃ আকবর আলী, বিশিষ্ট ভোজ্য তেল ব্যবসায়ী মোঃ আজিজুল ইসলাম মুকুল, বিশিষ্ট ডাল ব্যবসায়ী আলহাজ্ব সাদেক হোসেন মুন্না, ময়দা মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক ও বিশিষ্ট চিনি ব্যবসায়ী আলহাজ্ব ময়েন উদ্দিন, বাংলাদেশ হোটেল রেস্তোঁরা মালিক সমিতি, রংপুর জেলা শাখার সভাপতি মোঃ আব্দুল মজিদ খোকন, মাহিগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি মোঃ গোলাম মোস্তফা,ফল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোঃ মাহবুবার রহমান শিপন, সিটি বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক মোঃ মাসুম হাসান, রংপুর চেম্বারের পরিচালক মোঃ আজিজুল ইসলাম মিন্টু, আলহাজ¦ এমদাদুল হোসেন, মোঃ রিয়াজ শহিদ সুমন, রংপুর জেলা চাউল কল মালিক সমিতির সাধারণ সম্পাদক শেখ আবুল কাশেম, রংপুর শহর মাংস ব্যবসায়ী সমিতির প্রতিনিধি মোঃ এরশাদ হোসেন প্রমুখ।
সভায় বক্তারা, অযথা কর ও ভ্যাট হয়রানি, মোবাইল কোর্ট, চাঁদাবাজি বন্ধ ও পণ্য আমদানি এবং সরবরাহ পরিস্তিতিতে যদি বিঘ্ন সৃষ্টি না হয় তাহলে আসন্ন রমজানে রংপুরে নিত্যপ্রয়োজনীয় ভোগপণ্যের মূল্য বৃদ্ধি পাওয়ার কোন সম্ভাবনা নেই বলে মতামত ব্যক্ত করেন। তবে রমজানে পণ্য আমদানি এবং সরবরাহ প্রক্রিয়ায় বাধা-বিপত্তি লাঘবে সরকারের সহযোগিতা চান ব্যবসায়ীরা। তাই ব্যবসায়ী নেতৃবৃন্দ পণ্য পরিবহনে অহেতুক পুলিশি হয়রানি, যানজট, ফুটপাত দখল, চাঁদাবাজি, মৌসুমী ব্যবসায়ীদের উৎপাতসহ সব ধরনের বাধা অপসারণের ব্যাপারে রংপুর চেম্বারের সার্বিক সহযোগিতা কামনা করেন। এছাড়া ব্যবসায়ীরা পবিত্র মাহে রমজানে নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্য সমূহের মূল্য তালিকা সংশ্লিষ্ট বিক্রয় কেন্দ্রে প্রদর্শনের জন্য সম্মতি প্রদান করেন।
সভাপতির বক্তব্যে রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু বলেন,  বর্তমানে দেশে নিত্য প্রয়োজনীয় ভোগ্যপণ্যের পর্যাপ্ত মজুদের পাশাপাশি পণ্যমূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আছে। পণ্য পরিবহনে চাঁদাবাজি বন্ধের পাশাপাশি যদি সঠিক সময়ে ব্যবসায়ীদের নিকট পণ্য সরবরাহ করা যায় তাহলে আসন্ন রমজান মাসে রংপুর জেলায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির  কোন সম্ভাবনা নেই। তিনি ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, বর্তমান সরকার ব্যবসা বান্ধব, ব্যবসায়ীদের সাথে পরামর্শ করে সরকার সব রকম সহযোগিতা দিয়ে যাচ্ছে। তাই তিনি পাইকারী ও খুচরা বাজারে মূল্যের তারতম্য কমিয়ে আনার পাশাপাশি ব্যবসায়ীরা পণ্য সরবরাহে যাতে কোন ধরনের বাধা বা সমস্যার সম্মুখীন না হন সেদিকে প্রশাসনকে নজর দেয়ার আহ্বান জানান। পরিশেষে তিনি রমজানের পবিত্রতা, ভেজাল ও ধুলোবালিমুক্ত ইফতার সামগ্রী বিক্রয় এবং দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে উপস্থিত ব্যবসায়ীদের সার্বিক সহযোগিতা কামনা করেন।
মত বিনিময় সভায় রংপুর চেম্বারের পরিচালকবৃন্দ, রংপুর শহরের সর্বস্তরের নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের সরবরাহকারী, পাইকারী ও খুচরা ব্যবসায়ীগণসহ বিভিন্ন ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 



এ সম্পর্কিত খবর

শায়েস্তাগঞ্জে মাটির তৈরি জিনিসের দূর্দিন, মৃৎ শিল্পীরা হতাশ!

শায়েস্তাগঞ্জে মাটির তৈরি জিনিসের দূর্দিন, মৃৎ শিল্পীরা হতাশ!

মঈনুল হাসান রতন হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জে অবস্থিত সুতাং কুমার পাড়ায় মাটির তৈরি জিনিসের

অবৈধ মোটর সাইকেলের নয়াহাট কর্ণফুলী!

অবৈধ মোটর সাইকেলের নয়াহাট কর্ণফুলী!

জে.জাহেদ, চট্টগ্রাম প্রতিনিধি: বেশির ভাগেই ভারত থেকে স্থল পথে আসে এসব চোরাই মোটর সাইকেল। সীমান্ত

কাউনিয়া উপজেলা খাদ্য গুদামে ড্রেনেজ ব্যবস্থা নেই

কাউনিয়া উপজেলা খাদ্য গুদামে ড্রেনেজ ব্যবস্থা নেই

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি ঃ কাউনিয়া উপজেলার প্রাণ কেন্দ্রে অবস্থিত খাদ্য গুদামে অল্প বৃষ্টিতেই পানি জমে


ভারতীয় নির্বাচনের স্বচ্ছতা নিয়ে কোনও সংশয় নেই যুক্তরাষ্ট্রের

ভারতীয় নির্বাচনের স্বচ্ছতা নিয়ে কোনও সংশয় নেই যুক্তরাষ্ট্রের

আন্তর্জাতিক ডেস্ক: ভারতীয় নির্বাচনের স্বচ্ছতা নিয়ে কোনও সংশয় নেই যুক্তরাষ্ট্রের। দেশটির নির্বাচন ব্যবস্থার সততা ও

অবশেষে ক্যাটরিনাকেই বিয়ে করলেন সালমান!

অবশেষে ক্যাটরিনাকেই বিয়ে করলেন সালমান!

বিনোদন ডেস্ক : শিরোনাম পড়ে হয়তো আপনি অবাক হয়েছেন। হ্যাঁ তাদের বিয়ে হয়েছে ঠিকই। তবে

অধিকাংশ স্ক্রিপ্টই খোলামেলা, ১৮ প্লাস কথাবার্তায় পরিপূর্ণ:পরীমণি

অধিকাংশ স্ক্রিপ্টই খোলামেলা, ১৮ প্লাস কথাবার্তায় পরিপূর্ণ:পরীমণি

বিনোদন ডেস্ক : শোবিজ জগতে পা রাখার শুরু থেকেই বরাবরই আলোচনায় ছিলেন পরীমণি। শুধু ছিলেন


এবার শ্রাবন্তীর স্বামীর সাথে নাম জড়ালেন শাকিব, জল্পনা চরমে

এবার শ্রাবন্তীর স্বামীর সাথে নাম জড়ালেন শাকিব, জল্পনা চরমে

বিনোদন ডেস্ক : আসন্ন ঈদ উল ফিতরে মুক্তি পেতে যাচ্ছে ‘মাস্টার মেকার’ খ্যাত নির্মাতা মালেক

যে মূল্যে সিপিএলে দলে ভিড়লেন বাংলাদেশি আফিফ

যে মূল্যে সিপিএলে দলে ভিড়লেন বাংলাদেশি আফিফ

স্পোর্টস ডেস্ক : বুধবার হয়ে গেল সিপিএলের সপ্তম আসরের ড্রাফট। লন্ডনে অনুষ্ঠিত হওয়া এই ড্রাফট

সিপিএল থেকে বড় দু:সংবাদ পেলেন সাকিব

সিপিএল থেকে বড় দু:সংবাদ পেলেন সাকিব

স্পোর্টস ডেস্ক : ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) সপ্তম আসরে দল পাননি সাকিব আল হাসান। শুধু



আরো সংবাদ














ব্রেকিং নিউজ