সোমবার 22 অক্টোবর 2018 - ৬, কার্তিক, ১৪২৫

সুন্দরগঞ্জে বিরল রোগে আক্রান্ত জাকির

১৪ মে, ২০১৮ ২১:৪৫:১২

গাইবান্ধ প্রতিনিধি:
গাইবান্ধার সুন্দরগঞ্জে অজানা এক বিরল রোগে আক্রান্ত হয়ে অসহায় জীবন যাপন করছেন জাকির হোসেন (১১) নামে এক শিশু। যাত্রা শুরু হতে না হতেই থেমে গেছে তার জীবনের চাকা। জীবনান্দ ভুলে কষ্ট আর হতাঁশয় কেটে যাচ্ছে তার জীবন। প্রতিনিয়ত তাকে কাধেঁ করে বয়ে বেড়াতে হচ্ছে চার কেজি ওজনের একটি টিউমার আকৃতির মাংসের ভাড়। আর অনেক চিকিৎসা নিয়ে কোনো ফল পাচ্ছেন না সে। ফলে টিউমার আকৃতির মাংস পিন্ডের ভরের কারনে স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছে জাকির।

 অসুস্থ’ জাকির উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের উত্তর সাতগীরি ( মওয়ামারি) গ্রামের আ: মজিদ মিয়ার ছেলে। এবং সে কাঠগড়া সাতগীরি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র। এদিকে অজানা সেই বিরল রোগ থেকে রুপ নিয়েছে মরণ ব্যাধি ক্যান্সারে। অন্যদিকে আক্রান্ত হাতটি কেটে ফেলার পরামর্শ দিচ্ছেন অনেক চিকিৎসক। কিন্তু‘ আক্রান্ত হওয়া সেই হাত কেটে ফেললেও রোগমুক্তির সম্ভবনা খুব কম বলেও জানিয়েছেন অনেক চিকিৎসক। তবে অনেক পরীক্ষা-নিরীক্ষা করেও তার শরীরে বেড়ে ওঠা মাংস পিন্ডের আসল পরিচয় সনাক্ত করতে পারেনি চিকিৎসক।

সরেজমিনে রবিবার দুপুরে বিরল রোগে আক্রান্ত জাকির হোসেনের বাড়িতে গিয়ে দেখা যায়, সে একটি গামছা গায়ে জড়িয়ে আছে। মাংস পি-ের ভরে অনেকটা বাকা হয়ে হাটাচলা করছেন। মাংস পিন্ডের ভর সইতে না পেরে মাটিতেই বসে পড়ছে সে। কেমন আছে সে জানতে চাইলে করুণ কন্ঠে বলতে থাকে তার ধীকে ধীকে বেচেঁ থাকা কষ্টের গল্প।

বিরল রোগে আক্রান্ত জাকির হোসেন প্রতিবেদককে বলেন, মোর গায়ে মাংস বাড়ায় দাড়াবার পাম না, আগত স্কুলে গেছনু এ্যালা যাবার পাম না। ঘাড়ে (কাধেঁ) মাংস বাড়ছে সেইটার ম্যালা (অনেক) ওজন, মোর খুব কষ্ট হয়। মুই খেলাবার যাবার পাম না, মোর স্কুলত যাবার খুব ই”ছা করে। এইটা নিয়া মুই দাড়বার পামনা জন্যে বাড়িতে থাকা নাগে। মুই বাচঁপার ( বাচঁতে) চাম, তোমরা মোক (আমাকে) বাচাঁন।

জাকিরের বাবা আ: মজিদ বলেন, পাচঁ বছর আগে তার কাধেঁ ছোট টিউমার আকৃতির গুটির মতো দেখতে পান। পরে টিউমার ভেবে বিভিন্ন জায়গায় চিকিৎসা কওে কোন ফল পায়নি। এরপর সেই গুটি আরো বাড়তে থাকে। গত এক বছরে সেই গুটিটি প্রায় চার কেজি ওজনে রুপ নেয়। এরপর বিভিন্ন বিশেষজ্ঞ ডাক্তারকে দেখান তিনি। কিন্তু‘ চিকিৎসকরা সেই রোগের যথাযথ পরিচয় জানাতে পারেনি।

তিনি আরো বলেন, জাকিরের শরীর থেকে এক টুকরো মাংস কেটে ঢাকায় পরীক্ষার জন্য পাঠানো হয়। পরীক্ষা-নিরীক্ষা শেষে তার শরীরে মরণ ব্যাধি ক্যান্সারের সন্ধান পান বিশেষজ্ঞ চিকিৎসকরা। পরে তার আক্রান্ত হাত কেটে ফেলতে পরামর্শ দেন। ততক্ষণে তার শরীরে ধীরে ধীরে বাসা বাধতে শুরু করেছে মরণ ব্যাধি ক্যান্সার।

এদিকে অসুস্থ’ ছেলেকে বাচাঁতে তার বাবা সর্বস্ব শেষ করে দিয়েছে। এখন ছেলের চিকিৎসার খরচ জোগাতে প্রতিনিয়ত দ্বার হচ্ছেন অন্যর। সাহায্যের আবেদন করছেন বিভিন্ন দপ্তরে। কিন্তু‘ কেউ মুখ তুলে তাকাননি তার দিকে।

অন্যদিকে, ক্যান্সার বিশেষজ্ঞরা জানিয়েছেন জাকিরকে দেশের বাহিরে নিয়ে চিকিৎসা করলে সে ভাল হতে পারে। কিন্তু‘ বিদেশে নিয়ে চিকিৎসা করার স্বামর্থ তার নেই। তাই তিনি সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন। জাকির হোসেন ও তার পরিবার এখন মাননীয় প্রধানমন্ত্রীর মুখের দিকে তাকিয়ে আছেন।



এ সম্পর্কিত খবর

"আইয়ুব বাচ্চু কেন এভাবে কাঁদালেন আমায়?"

ঘটনাটা ৯৫ সালের জুলাইয়ের দিকে। আইয়ুব বাচ্চুর সাক্ষাতকার নেয়ার পরিকল্পনা করলাম। যোগাযোগ করলাম সাপ্তাহিক ম্যাগাজিন

করণের গোপন তথ্য জানেন দীপিকা!

করণের গোপন তথ্য জানেন দীপিকা!

এওয়ান বিনোদন ডেস্ক: ২০১৭ সালের ৭ ফেব্রুয়ারি। সারোগেসির মাধ্যমে যমজ সন্তানের জন্ম হয় করণ জোহরের।

বৃটেনের রাজপথে লাখো মানুষ

বৃটেনের রাজপথে লাখো মানুষ

আন্তর্জাতিক ডেস্ক: ব্রেক্সিটের দ্বিতীয়বার গণভোটের দাবিতে লন্ডনের রাজপথে আন্দোলনে নেমেছিল লাখ লাখ ব্রিটিশ নাগরিক। ব্রেক্সিট


মায়ের কবরের পাশে সমাহিত হলেন কিংবদন্তী আইয়ুব বাচ্চু

মায়ের কবরের পাশে সমাহিত হলেন কিংবদন্তী আইয়ুব বাচ্চু

এওয়ান বিনোদন রিপোর্ট: ইচ্ছা অনুসারে মায়ের কবরের পাশে সমাহিত হলেন কিংবদন্তী আইয়ুব বাচ্চু। ভক্তদের শ্রদ্ধা

ইবি শিক্ষার্থীর আত্মহত্যা : গ্রামে বাড়ি তালায় শোকের মাতম

ইবি শিক্ষার্থীর আত্মহত্যা : গ্রামে বাড়ি তালায় শোকের মাতম

সেলিম হায়দার: ‘একটা রিক্সা চাই, শৈশব ও কৈশোর ফিরে যাবার জন্য’ এটাই ছিল ফেসবুকে মেধাবী

আমাদের পরম বন্ধু ফাদার রিগন 

আমাদের পরম বন্ধু ফাদার রিগন 

এ দেশের মানুষের কল্যাণে জীবন উৎসর্গ করা এই ধর্মযাজককে বাগেরহাটের মোংলা উপজেলার শেলাবুনিয়া চার্চের পাশেই


ভোলায় নৌকা বাইচ দেখতে গিয়ে লাশ হলো শরীফ

ভোলায় নৌকা বাইচ দেখতে গিয়ে লাশ হলো শরীফ

কামরুজ্জামান শাহীন,ভোলা: ভোলার বোরহানউদ্দিন উপজেলা ক্রিয়া সংস্থার আয়োজনে নৌকা বাইচ প্রতিযোগিতা দেখতে গিয়ে নৌকা উল্টিয়ে

মায়ের কবরের পাশে সমাহিত করা হবে আইয়ুব বাচ্চুকে

মায়ের কবরের পাশে সমাহিত করা হবে আইয়ুব বাচ্চুকে

এওয়ান বিনোদন ডেস্ক: কিংবদন্তী ব্যান্ড সংগীতশিল্পী আইয়ুব বাচ্চু মায়ের কবরের পাশেই চট্টগ্রাম নগরীর বাইশ মহল্লা

কিংবদন্তির মুখে শোনা গল্প

কিংবদন্তির মুখে শোনা গল্প

এওয়ান ফিচার ডেস্ক: বাংলা সঙ্গীতজগতের অন্যতম ধ্রুবতারা আইয়ুব বাচ্চু জন্মগ্রহণ করেন ১৯৬২ সালের ১৬ অক্টোবর।



আরো সংবাদ

ভার্সাই চুক্তি স্বাক্ষর

ভার্সাই চুক্তি স্বাক্ষর

২৮ জুন, ২০১৮ ০৯:৩৪













ব্রেকিং নিউজ