মঙ্গলবার 21 মে 2019 - ৭, জ্যৈষ্ঠ, ১৪২৬

ঢাকাসহ সারা দেশে তাৎক্ষনিক বিক্ষোভ মিছিল ছাত্রদলের 

১০ অক্টোবর, ২০১৮ ২১:৪৬:৫১

এওয়ান নিউজ: বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের বিরুদ্ধে আদালতের ফরমায়েশী রায়ের প্রতিবাদ জানিয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর বাধা সত্বেও ঢাকা সহ সারা দেশে তাৎক্ষনিক বিক্ষোভ মিছিল করেছে  ছাত্রদল । রাজধানীর পল্টনে বিক্ষোভ মিছিল ও সমাবেশে নেতৃত্বদেন ছাত্রদল কেন্দ্রীয়  কেন্দ্রীয় সংসদ সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মোঃ আকরামুল হাসান। এসময় উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিনিয়র সহ সভাপতি সভাপতি মামুনুর রশিদ মামুন, সহ-সভাপতি এজমল হোসেন পাইলট. তারেক উজ জামান তারেক, আলমগীর হাসান সোহান, মামুন বিল্লাহ, নাজমুল হাসান, আবদুল ওয়াহাব, ইখতিয়ার রহমান কবির, মনিরা আক্তার রিক্তা, আশরাফ বাবু, সিনিয়র যুগ্ম  সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, যুগ্ম সম্পাদক মিয়া মোঃ রাসেল, মোঃ মিজানুর রহমান সোহাগ, আবুল হাসান, নুরুল হুদা বাবু, মফিজুর রহমান আশিক, ফয়েজ উল্লাহ ফয়েজ,  মামুন হোসেন ভূইয়া, সামছুল আলম রানা, কাজী মোখতার হোসেন, মাহফুজুর রহমান, শওকত আরা উর্ম, বি এম নাজিম মাহমুদ, এস এম কবীর, শফিকুল ইসলাম শফিক, আনিছুর রহমান রানা, সহ সাধারন সম্পাদক আরিফা সুলতানা রুমা, নাসিমা আক্তার কেয়া, সফিকুল ইসলাম মিঠু, সহ-সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান সুমন, নাছির উদ্দিন শাওন, সাইদুর রহমান রয়েল, আল-আমিন সিদ্দীকি আকাশ, আমির আমজাদ মুন্না, শাহীন আখন্দ, মাহফুজুর রহমান, মাহবুব আলম আক্তার, মিজানুর রহমান মোল্লা, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক- মিনহাজুল ইসলাম ভূইয়া, ক্রীড়া সম্পাদক- সৈয়দ মাহমুদ,  পাঠাগার সম্পাদক- মেহেদী হাসান, মানবাধিকার সম্পাদক- আব্দুল আজিজ রুমি, গণশিক্ষা সম্পাদক- গোলাম ফারুক, শিক্ষা ও পাঠ চক্র সম্পাদক- আবু ফয়সাল জেহাদ, সহ প্রচার সম্পাদক রোকনুজ্জামান তালুকদার, বৃত্তি ও ছাত্রকল্যান সম্পাদক- কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সহ গণসংযোগ বিষয়ক সম্পাদক এম আর গনি মোস্তফা, সহ ছাত্রী বিষয়ক সম্পাদক শাহীনুর আক্তার স্মৃতি, মুক্তিযুদ্ধ গবেষনা বিষয়ক সহ সম্পাদক নিজাম উদ্দিন, সহ-বেসরকারী বিশ্ববিদ্যালয় সম্পাদক- আকন মামুন, মনির হোসেন, মো: সাইদুর সোহেল, সহ বৃত্তি ও ছাত্রকল্যান সম্পাদক মাহমুদুল হাসান বাপ্পি, সহ অর্থ সম্পাদক আশরাফুল আলম ফকির লিংকন, নাসির উদ্দিন, শামীম ইকবাল খান, সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক তৌহিদ আউয়াল,  মাইনউদ্দিন নিলয়, আব্বাস আলী, মেহেদী হাসান, আবদুল কুদ্দুস মজুমদার, হাসান খালিদ, আমান উল্লাহ বিপুল, মুজিবুর রহমান বেলাল, মো: রফিক হোসেন, জিল্লুর রহমান, শামিম, ফয়সাল আহমেদ সোহেল, রায়হানুল হক প্রধান ইউসুফ, মোমিনুর রহমান মালিতা, গালিব ইমতিয়াজ নাহিদ, মো: রফিকুল ইসলাম খান।ছাত্রদল নেত্রী শিরিন, মনি প্রমুখ।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাশারের নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

পুরান ঢাকায় তাৎক্ষনিক বিক্ষোভ  মিছিল করেছে জগন্নাথ  বিশ্ববিদ্যালয়  ছাত্রদল। ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম রফিক এবং সাধারন সম্পাদক আসিফ রহমান বিপ্লবের নেতৃত্বে মিছিলটি রায়সাহেব মোড় থেকে শুরু হয়ে রথখোলা মোড় দিয়ে  টিপু সুলতান রোডে পুলিশি বাধায় শেষ হয়। মিছিলে আরও উপস্থিত ছিলেন সহ-সভাপতি আব্দুল জলিল, মিরাজ রহমান, শফিকুল ইসলাম ইমন,আব্দুল আলিম,মিজানুর রহমান নাহিদ,এ.ডি.এম.বাকির জুয়েল,আল-আমিন,যুগ্ম সাধারন সম্পাদক মুস্তাফিজুর রহমান, সাখাওয়াত হোসেন, আসাদুজ্জামান আসলাম, আলীহাওলাদার, আবুল খায়ের ফরাজী,আব্দুল মান্নান,ওমর ফারুক হিমেল,ইব্রাহিম কবির মিঠু;সাংগঠনিক সম্পাদক সাদিকুুর রহমান সাদিক, প্রচার সম্পাদক জুয়েল মৃধা এবং সিনিয়র ছাত্রনেতা খোরশেদ আলম কাজল প্রমুখ।

ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের বিক্ষোভ মিছিল রাজধানীর পান্থপথে অনুষ্ঠিত হয় । বিক্ষোভ মিছিলে নেতৃত্বদেন মহানগর উত্তর ছাত্রদলের সভাপতি মিজানরি রহমান রাজ।

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের উদ্যোগে বিক্ষোভ মিছিল আজিম গোরস্থান রোড এলাকায় অনুষ্ঠিত হয়। বিক্ষোভে উপস্থিত ছিলেন দক্ষিন ছাত্রদলের সভাপতি জহির উদ্দিন তুহিন, সাধারন সম্পাদক এম এ গাফ্ফার, সহসভাপতি নাহিদ হোসেন, সহসভাপতি মোস্তাক আহমেদ, যুগ্ম সম্পাদক মুকিত হোসাইন প্রমুখ।

মালিবাগে (আবুল হোটেল) ছাত্রদল ঢাকা মহানগর পূর্ব এর সভাপতি খন্দকার এনামুল হক ও সাঃ সম্পাদক গিয়াসউদ্দিন মণিক এর নেতৃত্বে তাৎক্ষনিক প্রতিবাদ মিছিল করে ছাত্রদল ঢাকা মহানগর পূর্ব।।মিছিলে উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদ এর সাধারণ সম্পাদক আকরামুল হাসান আকরাম, কেন্দ্রীয় ছাত্রদল সহ-সভাপতি  জয়দেব জয়, ছাত্রদল  ঢাকা মহানগর পূর্বের যুগ্ম সম্পাদক ও. বি. আজাদ চৌধুরী নাহিদ ও সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম নয়ন সহ  ছাত্রদল  ঢাকা মহানগর পূর্বের বিভিন্ন থানা-কলেজের নেতৃবৃন্দ।

ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদলের তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল দুপুর ৩ ঘটিকায় মিরপুর রোডস্থ ২৭ নম্বরের পশ্চিম  মাথার রাপাপ্লাজার সামনে থাকে শুরু হয়ে সংসদ ভবন প্লাজার উল্টো দিকে আড়ং এর সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয় মিছিলে নেতৃত্ব  দেন ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদলের সাধারণ সম্পাদক সাফায়েত রাব্বি আরাফাত

বেসরকারী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের তাৎক্ষনিক প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল দুপুর ১.৩০ মিনিটে মালিবাগ আবুল হোটেল থেকে শুরু হয়ে রামপুরা অবদারোডে গিয়ে শেষ হয়। বিক্ষোভ মিছিল এর নেতৃত্ব দেন বেসরকারী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি মোক্তাদির হোসেন তরু ও সাধারন সম্পাদক মাহতাব উদ্দিন জিমি। উক্ত মিছিলে উপস্থিত ছিলেন বেসরকারী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মোঃ বায়েজীদ প্রধান, সাংগঠনিক সম্পাদক অহিদুল ইসলাম অপু সহ বেসরকারী বিশ্ববিদ্যালয় ছত্রদল এর ছাত্র নেতৃবৃন্দ।

রাজধানীর এ্যালিফেন্ড রোডে ঢাকা কলেজ ছাত্রদল সভাপতি কাজী মাসুদ ও সাধারন সম্পাদক মিজানুর রাহমান সজিবের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। 

তিতুমীর কলেজ ছাত্রদল ও হল শাখা ছাত্রদল গুলশান- ১ থেকে বাড্ডা লিংক রোড পর্যন্ত বিক্ষোভ মিছিল করে।নেতৃত্বদেন তিতুমীর কলেজ ছাত্রদল এর সভাপতি তসলিম আহসান মাসুম ও সাধারন সম্পাদক আমিনুল হক হিমেল ।

তেজগাঁও কলেজ ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি নূরে আলম সিদ্দিকী টিটু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল জুবায়ের বাবুর নেতৃত্ব  তাৎক্ষনিক  বিক্ষোভ মিছিলটি বসুন্ধরা মাকেটের সামনে থেকে শুরু করে কাওরান বাজার মোড়ে শেষ হয় । মিছিলে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক জুয়েল, যুগ্ম সম্পাদক সম্রাট, মনির, অনিক ,সাগর সহ শতাধিক নেতৃবৃন্দ ।

কবি নজরুল কলেজ ছাত্রদলের বিক্ষোভ মিছিল লক্ষ্মীবাজার থেকে শুরু হয়ে ধোলাইপাড় গিয়ে শেষ হয়।বিক্ষোভ মিছিলে নেতৃত্বদেন কলেজ ছাত্রদল সভাপতি দেলোয়ার হোসেন রিন্টু  ও সাধারণ সম্পাদক আরিফ হোসেন ।

এছাড়াও ঢাকা জেলা, নরসিংদী জেলা, নারায়নগঞ্জ জেলা ও মহানগর, গাজীপুর জেলা ও মহানগর, রাজবাড়ী জেলা,  চাঁদপুর, নোয়াখালী জেলা, লক্ষীপুর জেলা, বান্দরবান জেলা, ব্রাক্ষনবাড়িয়া জেলা, ময়মনসিংহ উত্তর জেলা, মৌলভীবাজার জেলা, যশোর জেলা ও মহানগর, পাবনা জেলা,  চট্টগ্রাম মহানগর, চট্টগ্রাম উত্তর জেলা,  কুমিল্লা উত্তর জেলা, কুমিল্লা দক্ষিণ জেলা, কুমিল্লা মহানগর, সিলেট জেলা ও মহানগর, রংপুর জেলা ও মহানগর, কিশোরগঞ্জ জেলা, কুড়িগ্রাম জেলা, খাগড়াছড়ি জেলা, গাইবান্ধা জেলা, নওগাঁ জেলা, নড়াইল জেলা, সৈয়দপুর জেলা, সুনামগঞ্জ জেলা  সহ দেশের সকল জেলা, মহানগর ও অধিকাংশ বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিলের কর্মসূচী সফলভাবে পালন করা হয়।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মোঃ আকরামুল হাসান তাৎক্ষনিক বিক্ষোভ মিছিল করার জন্য ছাত্রদলের সকল ইউনিটকে ধন্যবাদ জানান একই সাথে আগামী ১৩ অক্টোবর শনিবার দেশের সকল জেলা, মহানগর, বিশ্ববিদ্যালয় ইউনিট সমূহে বিক্ষোভ মিছিল ও সমাবেশর কর্মসূচী সফল করার জন্য আহবান জানিয়েছেন 

 

a1news/ib



এ সম্পর্কিত খবর

পানি সংকটে ব্যাহত হচ্ছে কৃষিসহ দৈনন্দিন কাজ কর্ম

বাগেরহাটে বেড়িবাঁধ নির্মাণের জন্য বন্ধ সুইজ গেটে, পানি শূন্য খাল-বিল!

বাগেরহাটে বেড়িবাঁধ নির্মাণের জন্য বন্ধ সুইজ গেটে, পানি শূন্য খাল-বিল!

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের শরণখোলা উপজেলায় টেকসই বেড়িবাঁধ নির্মাণের জন্য অধিকাংশ সুইজগেট বন্ধ থাকায় উপজেলা জুড়ে

বাগেরহাটে জেলা বিএনপির স্বারকলিপি প্রদান

বাগেরহাটে জেলা বিএনপির স্বারকলিপি প্রদান

বাগেরহাট প্রতিনিধি: কৃষকের উৎপাদিত ধানের ন্যায্য মূল্য প্রদান ও পাট কল শ্রমিকদের বকেয়া মজুরী প্রদানসহ

গণতন্ত্র বিকাশে গণমাধ্যম ও সুশীল সমাজ কার্যকর ভূমিকা রাখছে: স্পিকার

গণতন্ত্র বিকাশে গণমাধ্যম ও সুশীল সমাজ কার্যকর ভূমিকা রাখছে: স্পিকার

এওয়ান নিউজ: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বাংলাদেশে গণমাধ্যম ও সুশীল সমাজ বেশ শক্তিশালী উল্লেখ


সরকারের কলা কৌশলের কারনে বেগম জিয়াকে মুক্ত করা যাচ্ছে না: মওদুদ আহমদ

সরকারের কলা কৌশলের কারনে বেগম জিয়াকে মুক্ত করা যাচ্ছে না: মওদুদ আহমদ

নিজস্ব প্রতিবেদক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার মওদুদ আহমেদ বলেছেন, মিথ্যা ও ভুয়া মামলায় খালেদা

খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীতে বিক্ষোভ করেছে স্বেচ্ছাসেবক দল

খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীতে বিক্ষোভ করেছে স্বেচ্ছাসেবক দল

নিজস্ব প্রতিবেদক: বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও সুচিকিৎসার এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক

দুধ ও দুগ্ধজাত খাদ্য পণ্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার প্রতিবেদন দাখিলের নির্দেশ

দুধ ও দুগ্ধজাত খাদ্য পণ্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার প্রতিবেদন দাখিলের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: সারাদেশ থেকে দুধ ও দুগ্ধজাত খাদ্য পণ্য ও পশু খাদ্যের নমুনা বাজার থেকে


ভিক্টোরিয়ান যুগে ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন যে ব্রিটিশ খ্রিস্টানরা

ভিক্টোরিয়ান যুগে ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন যে ব্রিটিশ খ্রিস্টানরা

ব্রিটিশ সাম্রাজ্যের স্বর্ণযুগে বেশ কয়েকজন ব্রিটিশ খ্রিস্টান ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন। ভিক্টোরিয়ান

নদী এখন ফসলের মাঠ

কাউনিয়ায় মানাস নদীর সীমানা কতটুকু তা কেউ জানে না

কাউনিয়ায় মানাস নদীর সীমানা কতটুকু তা কেউ জানে না

সারওয়ার আলম মুকুল, কাউনিয়া (রংপুর) প্রতিনিধি ঃ রংপুরের কাউনিয়ার ভিতর দিয়ে প্রবাহিত এক সময়ের খর¯্রােতা

ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় জীবিত ১৫ বাংলাদেশি দেশে ফিরেছেন

ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় জীবিত ১৫ বাংলাদেশি দেশে ফিরেছেন

এওয়ান নিউজ: সাগরপথে অবৈধভাবে লিবিয়া থেকে ইতালি যাওয়ার সময় ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় জীবিত ১৫ বাংলাদেশি



আরো সংবাদ














ব্রেকিং নিউজ











21/05/2019

21/05/2019

২১ মে, ২০১৯ ১৪:৩০