ঘরের মাঠে টানা পাঁচ ম্যাচ জয়শূন্য রইলো ইতালি


স্পোর্টস ডেস্ক: চারবারের বিশ্বকাপ জয়ী দল ইতালি। কিন্তু আধুনিকতার সঙ্গে নিজেদের ফুটবলের শৈলী পরিবর্তন করতে না পারায় হারিয়ে যেতে বসেছে তাদের ঐতিহ্য। দেশের বাইরে দূরের কথা এখন ঘরের মাঠেও জয় পাচ্ছে না আজ্জুরিরা। সর্বশেষ ইউক্রেনের সঙ্গে ড্র করায় ঘরের মাঠে টানা পাঁচ ম্যাচ জয়শূন্য রইলো দলটি।

বুধবার রাতে জেনোয়ার স্তাদিও লুইগি ফেরারিসে ইতালিকে ১-১ গোলে রুখে দেয় ইউক্রেন। ফলে ঘরের মাঠে টানা পাঁচ ম্যাচ জয়শূন্য থাকার রেকর্ড স্পর্শ করল ইতালি। এর আগে ১৯২৩ থেকে ১৯২৫ সাল পর্যন্ত টানা পাঁচ ম্যাচে কোনো জয় ছিল না তাদের।

রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্ব পেরুতে না পারা ইতালি শেষ ১২ ম্যাচের মাত্র দুটিতে জিতেছে। খারাপ সময় যাচ্ছে কোচ রবার্তো ম্যানচিনিরও। সৌদির বিপক্ষে সেই জয়ে ইতালি ক্যারিয়ার শুরু করার পর আর জয় দেখা হয়নি তার। মাঝে হেরেছেন ফ্রান্স ও পর্তুগালের বিপক্ষে।

এদিন অবশ্য ম্যাচের নিয়ন্ত্রণ থেকে শুরু করে প্রত্যেকটি বিভাগে দারুণ খেলে ইতালি। তবে ইউক্রেন গোলরক্ষক আন্দ্রে পিয়াতভ নিজের জালকে অক্ষত রেখে জিততে দেননি প্রতিপক্ষকে।গোল করে অবশ্য প্রথমেই এগিয়ে যায় ইতালি। ৫৫তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বের্নারদেস্কির নেওয়া শটে বল ঝাঁপিয়ে পড়া গোলরক্ষকের হাতে লেগে জালে জড়ায়।

কিন্তু ৭ মিনিট পরেই সমতায় ফেরে সফরকারীরা। রোমানের একটি শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান জানলুইজি দোন্নারুম্মা। ওই কর্নার থেকেই ভলিতে জাল খুঁজে নেন রুসলান মালিনভস্কি।ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়ে দু’দল।


footer logo

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত । এই ওয়েবসাইটের  কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।