একুশ আগস্টের খুনিদের সঙ্গে ‘ঐক্য’ জনগণ মানবে না: ওবায়দুল কাদের


নিজস্ব প্রতিবেদক: বদরুদ্দোজা চৌধুরী ও ড. কামাল হোসেনের সঙ্গে বিএনপির ‘জাতীয় ঐক্য’র কড়া সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, একুশে আগস্টের খুনিদের সঙ্গে কোনো ধরনের ‘জাতীয় ঐক্য’ দেশের মানুষ মেনে নেবে না।

আজ বৃহস্পতিবার রাজধানীর রমনার ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইইবি) মিলনায়তনে সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির ২৮তম বার্ষিক সম্মেলন উদ্বোধনকালে তিনি এই মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, একুশ আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে বিএনপি জড়িত। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আদালতের রায়ে অপরাধী সাব্যস্ত হয়ে যাবজ্জীবন দণ্ডিত হয়েছেন। তৎকালীন প্রধানমন্ত্রী যিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন তিনিও এ দায় থেকে রক্ষা পেতে পারেন না। তাঁরও সাজা হওয়া উচিত ছিল।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, গ্রেনেড হামলাকারী, এর মদদদাতা ও খুনিদের সঙ্গে কোনো ঐক্য দেশের মানুষ মেনে নেবে না। এই ঐক্য টিকবে না।

আওয়ামী লীগের সমাবেশে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলায় গতকাল বুধবার তৎকালীন বিএনপি সরকারের প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও উপমন্ত্রী আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের ফাঁসি হয়। যাবজ্জীবন কারাদণ্ড হয় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন কায়কোবাদ, তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রাজনৈতিক উপদেষ্টা হারিছ চৌধুরীসহ ১৯ জনের। বাকি ১১ আসামির বিভিন্ন মেয়াদে সাজা হয়।


footer logo

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত । এই ওয়েবসাইটের  কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।