ইতালির চলচ্চিত্র উৎসবে অ্যাওয়ার্ড জিতলো ‘হালদা’


বিশ্বে সিনেমা ইন্ডাস্ট্রির সাথে তাল মিলিয়ে চলার চেষ্টা করছেন নির্মাতা তৌকীর আহমেদ। আর সেই চেষ্টার ফলস্বরূপই এবার তার পরিচালিত ‘হালদা’ ইতালির রিলিজিয়ন টুডে ফিল্ম ফেস্টিভ্যালে প্রতিযোগিতায় অংশ নেয় এবং সিনেমাটি ‘গ্র্যান্ড পিক্স’ অ্যাওয়ার্ড পায়।

১১ অক্টোবর এ সম্মননা গ্রহণ করেন পরিচালক তৌকীর আহমেদ। তিনি এ ব্যাপারে বলেন, ‘অনেকগুলো ছবির সঙ্গে লড়াই করতে হয়েছে ‘হালদা’কে। সবার মন জয় করে নিয়ে স্বীকৃতি পেয়েছে আমাদের ছবিটি। সবাই ছবিটি দেখে বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য, ঐতিহ্য ও মানুষ সম্পর্কে ইতিবাচক মত প্রকাশ করেছেন।’

গেল ৪ থেকে ১০ সেপ্টেম্বর রাশিয়ায় অনুষ্ঠিত ১৪তম কাজান ইন্টারন্যাশনাল ফেস্টিভ্যাল অব মুসলিম সিনেমা উৎসবে মূল প্রতিযোগিতা বিভাগে অংশ নেয় ‘হালদা’। সেখানে পুরস্কার না জিতলেও ছবিটির ভূয়সী প্রশংসা করেন আয়োজকরা। এছাড়া, গত ২২ থেকে ২৭ মে কলম্বোয় অনুষ্ঠিত অষ্টম সার্ক চলচ্চিত্র উৎসবে অংশ নেয় ‘হালদা’। উৎসবে ২৬টি চলচ্চিত্র অংশ নেয়। বিচারকদের রায়ে ‘হালদা’ সিনেমাটি সেরা চলচ্চিত্র, সেরা চিত্রগ্রাহক, সেরা সম্পাদক ও সেরা আবহসংগীতের পুরস্কার পায়। এছাড়া গত জানুয়ারি মাসে অনুষ্ঠিত ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘হালদা’ সিনেমার জন্য সেরা পরিচালকের পুরস্কার পান তৌকীর আহমেদ।

‘হালদা’ সিনেমায় অভিনয় করেছেন জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মোশাররফ করিম, ফজলুর রহমান বাবু, রুনা খান, শাহেদ আলী, দিলারা জামান, মোমেনা চৌধুরী, কাজী উজ্জ্বল প্রমুখ। 


footer logo

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত । এই ওয়েবসাইটের  কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।