জিম্বাবুয়ে সিরিজে ১৫ সদস্যের দল ঘোষণা বিসিবির, নতুন মুখ রাব্বি


ক্রীড়া ডেস্ক: ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য বুধবার ১৫ সদস্যের দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফের দলে ঢুকলেন অল-রাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন। আর প্রথমবারের মতো দলে ডাকা হলো ৩০ বছর বয়সী ফজলে রাব্বিকে।

রাব্বি দেশের ঘরোয়া ক্রিকেটের পরিচিত মুখ গেল ১৫ বছর ধরে। ছিলেন এশিয়া কাপের প্রাথমিক দলেও। জাতীয় দলের আশেপাশে আনাগোনা শেষে এবার কপাল খুলল তার। বাঁহাতে ব্যাটিংয়ের পাশাপাশি অর্থোডক্স স্পিনটাও বেশ করেন রাব্বি।

জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) বরিশাল বিভাগের হয়ে খেলছেন রাব্বি। প্রথম রাউন্ডের ম্যাচে গেল সপ্তাহে ১৯৫ রানের দারুণ এক ইনিংস খেলেন রংপুর বিভাগের বিপক্ষে।

চোটের কারণে দলের অন্যতম সেরা দুই তারকা সাকিব আল হাসান ও তামিম ইকবালকে এ সিরিজে পাচ্ছে না বাংলাদেশ। তবে পঞ্চপাণ্ডবের বাকি তিনজন- মাশরাফি বিন মর্তুজা, মাহমুদউল্লাহ ও মুশফিকুর রহিম অনুমিতভাবেই দলে আছেন। নেতৃত্বভার থাকছে 'নড়াইল এক্সপ্রেস'খ্যাত মাশরাফির কাঁধেই।

এশিয়া কাপের দল থেকে বাদ পড়লেন মুমিনুল হক ও মোসাদ্দেক হোসেন সৈকত। অভিজ্ঞদের চোটের কারণে পরে সংযুক্ত আরব আমিরাতে উড়ে যাওয়া সৌম্য সরকারও জায়গা পেলেন না। তবে টিকে গেলেন ইমরুল কায়েস। টিকে গেছেন এশিয়া কাপে অভিষেক হওয়া ওপেনার নাজমুল হোসেন শান্তও।

পেস অল-রাউন্ডার সাইফ উদ্দিন সবশেষ ওয়ানডে খেলেন চলতি বছর জানুয়ারিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে, শ্রীলঙ্কার বিপক্ষে। সবমিলিয়ে ক্যারিয়ারে এখন পর্যন্ত ৩ ওয়ানডে খেলে ব্যাট হাতে ৩০ রানের সঙ্গে বল হাতে ১ উইকেট দখল করেছেন তিনি।

আগামী ১৬ অক্টোবর দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে বাংলাদেশে পা রাখবে জিম্বাবুয়ে। প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে ঢাকায় ২১ অক্টোবর। পরের দুটি ম্যাচের ভেন্যু চট্টগ্রাম। ম্যাচ দুটি হবে ২৪ ও ২৬ অক্টোবর। এরপর মাঠে গড়াবে টেস্ট সিরিজ।

বাংলাদেশ দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, লিটন কুমার দাস, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি, ফজলে রাব্বি, মোহাম্মদ সাইফ উদ্দিন।


footer logo

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত । এই ওয়েবসাইটের  কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।