শুক্রবার 22 মার্চ 2019 - ৮, চৈত্র, ১৪২৫


ইমরুল কায়েসের টানা সেঞ্চুরি বঞ্চিত করলেন রাজা

২৪ অক্টোবর, ২০১৮ ২২:০১:১৫

ফাইল ছবি
ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক: জিম্বাবুয়ের দেওয়া ২৪৭ রানের টার্গেটে ব্যাটিং করছে বাংলাদেশ। তবে সেঞ্চুরির খুব কাছে এসেও বঞ্চিত হলেন ইমরুল কায়েস। টানা দুই ম্যাচে তিন অঙ্কের ঘরে যাওয়ার দারুণ একটি সুযোগ ছিল তার সামনে। কিন্তু ১১১ বলে ৭টি চারের সাহায্যে ৯০ রান করা এ বাঁহাতি সিকান্দার রাজাকে তুলে মারতে গিয়ে এলটন চিগুম্বুরার ক্যাচে পরিণত হন। সিরিজের প্রথম ম্যাচে তিনি ১৪৪ রানের অসাধারণ একটি ইনিংস খেলেছিলেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৩৮ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ২১৫ রান করেছে বাংলাদেশ। তবে ৪৬ বলে ঝড়ো হাফসেঞ্চুরি তুলে নেওয়া লিটন দাশ আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন। সিকান্দার রাজার বলে আউট হওয়ার আগে ৭৭ বলে ১২টি চার ও একটি ছক্কায় ৮৩ রানে ঝলমলে একটি ইনিংস খেলেন তিনি। ওপেনিং জুটিতে তিনি ইমরুল কায়েসের সঙ্গে ২৪ ওভারে ১৪৮ রান তোলেন। লিটন দাশের পর দ্রুতই বিদায় নেন ফজলে রাব্বি। এই সিরিজেই অভিষিক্ত এই টপঅর্ডার টানা দুই ম্যাচেই শূন্য রানে বিদায় নিলেন। এদিন সিকান্দার রাজার বলে এগিয়ে খেলতে গিয়ে উইকেটরক্ষক ব্র্যান্ডন টেইলরের স্ট্যাম্পিংয়ের শিকার হন তিনি।

এর আগে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৪৬ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। সফরকারীদের হয়ে সর্বোচ্চ ৭৫ রান করেন ব্র্যান্ডন টেইলর। আর দারুণ বল করে টাইগারদের হয়ে ক্যারিয়ার সেরা ৩ উইকেট তুলে নেন মোহাম্মদ সাইফউদ্দিন।

দ্বিতীয় ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে টসে জিতে ফিল্ডিং বেছে নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। মাশরাফির ফিল্ডিংয়ের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করে শুরুতেই হ্যামিল্টন মাসাকাদজাকে মাঠ ছাড়া করান মোহাম্মদ সাইফউদ্দিন। ৫.৪ ওভারে প্রতিপক্ষের দলীয় ১৮ রানের মাথায় ব্যক্তিগত ১৪ রানে জিম্বাবুয়ে অধিনায়ককে ফেরান এই তরুণ অলরাউন্ডার।

আর ব্যাটিংয়ে নামা জিম্বাবুয়ের মাসাকাদজার পর  মেহেদি হাসান মিরাজের বলে ফিরে গেলেন আরেক ওপেনার। ২৭ বলে ২০ রান করা চিপহাস জুহওয়াওকে ফজরে রাব্বির ক্যাচে প্যাভিলিয়নমুখী করেন তিনি।ভয়ংকর হয়ে ওঠা ব্র্যান্ডন টেইলরকে বিদায় করেন মাহমুদউল্লাহ রিয়াদ। ক্যারিয়ারের নবম হাফসেঞ্চুরি করে ৭৩ বলে ৯টি চার ও একটি ছক্কায় ৭৫ রান করার পর রিয়াদের বলে এলবির ফাঁদে পড়েন টেইলর। শেন উইলিয়ামসের সঙ্গে তিনি ৭৭ রানের জুটি গড়েন।

হাফসেঞ্চুরি থেকে তিন রান দূরে থাকতে মোহাম্মদ সাইফউদ্দিনের বলে বিদায় নেন শেন উইলিয়ামস। ৭৬ বলে দুটি চারে তিনি মুশফিককে ক্যাচ দেন। মাত্র এক রানের জন্য হাফসেঞ্চুরি বঞ্চিত হলেন সিকান্দার রাজা। তার এই আফসোসের কারণ মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশ অধিনায়কের বলে ৬১ বলে ৩টি চার ও দুটি ছক্কায় ৪৯ করে বিদায় নেন রাজা।পরের ওভারেই মোস্তাফিজুর রহমানকে তুলে মারতে গিয়ে বিদায় নেন ১৭ রান করা পিটার মুর।

উইকেটে এসে থিতু হতে পারেননি অভিজ্ঞ এল্টন চিগুম্বুরা। মাত্র ৩ রান করে মোহাম্মদ সাইফউদ্দিনের বলে নাজমুল ইসলামের কাছে ক্যাচ দেন তিনি।তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে বুধবার (২৪ অক্টোবর) চট্টগ্রামের জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় মাঠে নামে দু’দল।

এদিন কোনো পরিবর্তন ছাড়াই মাঠে নেমেছে বাংলাদেশ। অন্যদিকে জিম্বাবুয়ে দলে এসেছে একটি পরিবর্তন। ক্রেইগ আরভিনের বদলে দলে ফিরেছেন অভিজ্ঞ অলরাউন্ডার এল্টন চিগুম্বুরা। এই ম্যাচ জিতলেই সিরিজ ঘরে তুলবে বাংলাদেশ। অন্যদিকে প্রথম ম্যাচে ২৮ রানে হেরে যাওয়া জিম্বাবুয়ের জন্য আর জয়ের কোনো বিকল্প নেই। এটাই ১৬ বছরের মধ্যে চট্টগ্রামের মাঠে প্রথম ম্যাচ যেখানে বাংলাদেশ দলের একাদশে স্থানীয় কোনো খেলোয়াড় নেই।

বাংলাদেশের একাদশ: লিটন দাস, ইমরুল কায়েস, ফজলে মাহমুদ, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দীন, মাশরাফি মর্তুজা (অধিনায়ক), নাজমুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ের একাদশ: হ্যামিল্টন মাসাকাদজা, চিপহাস জুহওয়াও, এল্টন চিগুম্বুরা, ব্র্যান্ডন টেইলর (উইকেটরক্ষক), সিকান্দার রাজা, শন উইলিয়ামস, পিটার মুর, ডোনাল্ড ট্রিপিয়ানো, ব্র্যান্ডন মাভুতা, কাইলি জারভিস, টেন্ডাই চাতারা।



এ সম্পর্কিত খবর

বুড়িমারীতে ভারতগামী নারীকে গণধর্ষণ, সেচ্ছাসেবক লীগ নেতা আটক

বুড়িমারীতে ভারতগামী নারীকে গণধর্ষণ, সেচ্ছাসেবক লীগ নেতা আটক

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরে যশোদা পরিবহন নামের একটি বাস কাউন্টারে এক ভারতগামী নারী যাত্রীকে

রাজারহাটে ভোরের ডাকের ২৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত        

রাজারহাটে ভোরের ডাকের ২৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত        

অনিরুদ্ধ রেজা,কুড়িগ্রাম: কুড়িগ্রামের রাজারহাট প্রেসক্লাবে দৈনিক ভোরের ডাকের ২৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গত বুধবার আলোচনা

'শিশুদের অধিকার বাস্তবায়নে সরকার কাজ করে যাচ্ছে'

'শিশুদের অধিকার বাস্তবায়নে সরকার কাজ করে যাচ্ছে'

সিলেটের সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায় বলেছেন, শিশুদের অধিকার বাস্তবায়নে সরকার কাজ করে যাচ্ছে।


আন্তর্জাতিক বর্ণ-বৈষম্য বিলোপ দিবসে বিডিইআরএম সিলেট জেলার মানববন্ধন 

আন্তর্জাতিক বর্ণ-বৈষম্য বিলোপ দিবসে বিডিইআরএম সিলেট জেলার মানববন্ধন 

আন্তর্জাতিক বর্ণ-বৈষম্য বিলোপ দিবস উপলক্ষ্যে জাত-পাত ও পেশাভিত্তিক বৈষম্য প্রতিরোধ প্রস্তাবিত ‘বৈষম্য বিলোপ আইন’ দ্রুত

কম্পিউটার পাসওয়ার্ডের উদ্ভাবন ও হ্যাক করার ইতিহাস

কম্পিউটার পাসওয়ার্ডের উদ্ভাবন ও হ্যাক করার ইতিহাস

এওয়ান নিউজ ডেস্ক: ১৯৬২ সালে এমন একটি জিনিস আবিষ্কার হয় যা বর্তমান পৃথিবীর সবচেয়ে প্রয়োজনীয়

প্রতিটি দিনই নারীর জন্য সংগ্রামের

প্রতিটি দিনই নারীর জন্য সংগ্রামের

এওয়ান নিউজ ডেস্ক: পুরুষশাসিত সমাজব্যবস্থায় নারী মানেই ‘ঘরের ভেতর থাকা।’ সেই নির্মম আরোপিত শর্ত যখন


ডাকসু ভোট বিশ্লেষন

দাঁড়িয়ে থাকলেই বিজয় আসে

দাঁড়িয়ে থাকলেই বিজয় আসে

আনোয়ার বারী পিন্টু : ডাকসুর নিয়ে লিখতে ইচ্ছে করে না। নুরুল হক নুর ইচ্ছা টা

কাউনিয়ায় বছরের পর বছর শিক্ষক ডিপুটেশনে কর্তৃপক্ষ নিরব ভুমিকা পালন করছে

কাউনিয়ায় বছরের পর বছর শিক্ষক ডিপুটেশনে কর্তৃপক্ষ নিরব ভুমিকা পালন করছে

সারওয়ার আলম মুকুল, কাউনিয়া (রংপুর) প্রতিনিধি ঃ রংপুরের কাউনিয়া উপজেলা থেকে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক

রাজারহাটে "দৈনিক ভোরের ডাক" পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

রাজারহাটে

মোহাম্মদ আলী মন্ডল (এটম): নানা আয়োজনে কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলায়  দৈনিক ভোরের ডাক পত্রিকার ২৮



আরো সংবাদ








শুভ জন্মদিন তামিম ইকবাল 

শুভ জন্মদিন তামিম ইকবাল 

২০ মার্চ, ২০১৯ ১১:৪৩



লুইস সুয়ারেরেজ জন্য দুঃসংবাদ!

লুইস সুয়ারেরেজ জন্য দুঃসংবাদ!

১৯ মার্চ, ২০১৯ ১৩:৩৪



ব্রেকিং নিউজ






ছাতকে ভূয়া ডিবি পুলিশ আটক

ছাতকে ভূয়া ডিবি পুলিশ আটক

২১ মার্চ, ২০১৯ ২২:৩৭