বিতর্কিতদের দল থেকে বাদ দেয়া হবে : কাদের

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দলে অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। এদের তালিকা যাচাই-বাছাই চলছে। আগাছা-পরগাছা পরিষ্কার করা হবে। অনুপ্রবেশকারীদের মধ্যে বিতর্কিতদের তালিকা অনুযায়ী বাদ দেয়া হবে।

রোববার (২৪ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় বিআরটিসির মতিঝিল (কমলাপুর) ডিপোতে প্রধানমন্ত্রীর অনুদান দেয়া বাস বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কাছে হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বিআরটিসি সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, বিআরটিসি অনিয়ম দুর্নীতি নিয়ে বার বার রিপোর্ট হয়। আমি আশা করি, বিআরটিসি সুনামের ধারায় ফিরে আসবে। অনিয়ম দুর্নীতি থেকে বিআরটিসিকে মুক্তি দিতে হবে৷ শ্রমিকদেরও প্রাপ্য মুজরি থেকে বঞ্চিত করা যাবে না।এ সময় দলীয় কর্মীদের চাঙা করতে বিএনপির নেতারা সরকারের বিরুদ্ধে লাগাম ছাড়া মিথ্যাচার করছে বলে অভিযোগ করেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমাদের সব কিছুতেই নিয়ন্ত্রণ থাকলেও বিএনপির মুখে সরকারের নিয়ন্ত্রণ নেই। বিএনপির কাউন্সিল না হওয়াই প্রমাণ করে তাদের অভ্যন্তরীণ গণতন্ত্র নেই। বিএনপি এমন একটা দল যারা সব দিক থেকেই ব্যর্থ। বিএনপি তাদের চেয়ারপারসনের মুক্তির জন্য একটা মিছিল পর্যন্ত করতে পারেনি। তারা আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে দেশে বিদেশে নালিশের মাধ্যমে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

এ সময় বিএনপি অত্যাচার, দুর্নীতি, সন্ত্রাসের রাজনীতির হাত থেকে বাঁচতেই জনগণ আওয়ামী লীগকে ভোট দিয়েছে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের ।তিনি বলেন, বিএনপির নিজের ঘরে হাজারও প্রশ্ন রয়েছে। তারা নিজেরাই বলছে তাদের নেতৃত্ব ব্যর্থ। কথার চাতুরী ছাড়া তাদের আর কিছুই নেই।

যুবলীগের নতুন নেতৃত্বের প্রসঙ্গে তিনি বলেন, শেখ ফজলে শামস পরশ বঙ্গবন্ধুর উত্তরাধিকার। সুশিক্ষিত, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি শিক্ষক ছিলেন। পরশ যুবলীগের ভাবমূর্তি ফিরিয়ে আনার জন্য ভূমিকা রাখবে। নতুন প্রজম্মের যে প্রত্যাশা রয়েছে, তারা তা পূরণ করতে পারবে।অনুষ্ঠানে শেষে ৯টি শিক্ষাপ্রতিষ্ঠানে ১০টি বাস হস্তান্তর করেন ওবায়দুল কাদের।