বিভাগ - সারাদেশ

অপটিমিস্ট-এর উদ্যোগে ১৫৫ জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি বিতরন

প্রকাশিত

এওয়ান নিউজ: সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বলেছেন, শিক্ষার্থীদেরকে বড় স্বপ্ন দেখতে হবে, সবপ্ন যত বড় হবে সফলতা ততো বড় হবে। শুধু পাঠ্যবই পড়লে হবে না শিক্ষার্থীদের মানবিক গুনাবলী বিকাশের জন্য পাঠ্য বইয়ের পাশাপাশি এক্সট্রা কারিকুলাম ও খেলাধূলা করা প্রয়োজন। তিনি বলেন, শিক্ষার্থীদে দিনের শুরুতে ভালো কাজ করার প্রতিজ্ঞা থাকতে হবে এবং তাতে দেশপ্রেম জাগ্রত হবে, নৈতিক মল্যবোধ তৈরী হবে । সবাই যার যার অবস্থান ও সামাজিক দায়বদ্ধতা থেকে কাজ করি তাহলে বঙ্গবন্ধুর সোনার বাংলা তথা উন্নত বাংলাদেশ গড়ে তোলা সম্ভব।

দি অপটিমিস্ট-এর শিক্ষাবৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।২৩ জানুয়ারী বৃহস্পতিবার দুপুরে নগরীর সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়ের হলরুমে দি অপটিমিস্ট-এর উদ্যোগে সিলেট জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ১৫৫ জন শিক্ষার্থীর মধ্যে প্রায় ৯লক্ষ টাকা শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। অপটিমিষ্ট সিলেট জেলা কো অর্ডিনেটর প্রফেসর এম আব্দুল মতিন এর সভাপতিত্বে দি অপটিমিষ্ট সিলেট জেলার প্রেস ও কমিউনিকেশন ডাইরেক্টর আব্দুল বাতিন ফয়সলের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাহজালাল বিঞ্জান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার মো. ইশফাক হোসেইন, উপ পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ, সিলেট পৌরসভার সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা বাবরুল হোসেন বাবুল, আমোরিকা থেকে আগত অপটিমিষ্ট এর স্পন্সর প্রফেসর রানা ফেরদৌস চৌধুরী, স্পন্সর খয়ের আহমদ ফক্কু চৌধুরী, জালালাবাদ এসোসিয়েশন অব আমোরিকা ইনক-এর সভাপতি ময়নুল হক চৌধুরী, সিলেটে প্রথম অপটিমিষ্ট-এর উদ্যোক্তা মিসবাউননূর। শিক্ষার্থী মাসুমা ইসলামের কুরআন তেলাওয়াত ও বর্নালী মালাকারের গীতা পাঠের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আমোরিকা প্রবাসী কুমকুম চৌধুরী, নেছারুল হক চৌধুরী বুস্তান, সমাজসেবী মাসুদ উদ্দিন চৌধুরী, সিলেট প্রেসক্লাবের সাবেক পাঠাগার ও প্রকাশনা সম্পাদক খালেদ আহমদ, ফোর ভিশন প্রোডাকশন ইউকে এর পরিচালক জহির চৌধুরী, সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অপটিমিস্ট-এর অর্গানাইজার ডাইরেক্টর মো. এলাইছ মিয়া প্রমুখ।

আমেরিকায় বসবাসরত প্রবাসী বাঙ্গালীদের সংগঠন দি অপটিমিস্ট ২০০১ সাল থেকে ছাত্র ছাত্রীদের মাঝে শিক্ষার আলোকে বিকশিত করতে কাজ করে যাচ্ছে। সুবিধা বঞ্চিত ছাত্র ছাত্রীদের মেধার বিকাশের ক্ষেত্রে দি অপটিমিস্ট দ্বীপশিখা হয়ে আলো ছড়াচ্ছে। ১৫৫ জন ছাত্র ছাত্রীদের মধ্যে বৎসরে প্রায় ২০ লক্ষ বিতরন করা হয়। বৃহস্পতিবার ৬মাসের বৃত্তির প্রায় ৯ লক্ষ টাকা প্রদান করা হয়।