অপ্রতিরোধ্য করোনা: বিশ্বব্যাপী ৭ হাজার ১৬৫ জনের মৃত্যু

প্রকাশিত

এওয়ান নিউজ ডেস্ক: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী ৭ হাজার ১৬৫ জনের মৃত্যু হয়েছে। বিভিন্ন দেশে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮২ হাজার ৫৫০। অপরদিকে, হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৯ হাজার ৮৮১ জন। বিশ্বের ১৬২টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। চীনে নতুন করে আরও ২১ জন করোনায় আক্রান্ত হয়েছে। ফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৮৮১। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছে ৩ হাজার ২২৬ জন।

চীনের পর সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ইতালিতে। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২৭ হাজার ৯৮০ এবং মৃত্যু হয়েছে ২ হাজার ১৫৮ জনের। দেশটিতে নতুন করে ৩ হাজার ২৩৩ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে ইরানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ৯৯১ এবং মৃত্যু হয়েছে ৮৫৩ জনের। স্পেনে আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৯৪২ এবং মৃত্যু হয়েছে ৩৪২ জনের।

দক্ষিণ কোরিয়ায় আক্রান্তের সংখ্যা ৮ হাজার ৩২০ এবং মারা গেছে ৮১ জন। জার্মানিতে আক্রান্তের সংখ্যা ৭ হাজার ২৭২ এবং মৃত্যু হয়েছে ১৭ জনের।ফ্রান্সে আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৬৩৩ এবং মৃত্যু ১৪৮। যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৬৬৭ এবং মারা গেছে ৮৭ জন। সুইজারল্যান্ডে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৩৫৩ এবং মৃত্যু হয়েছে ১৯ জনের। যুক্তরাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা ১ হাজার ৫৪৩ এবং মারা গেছে ৫৫ জন। নেদারল্যান্ডসে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৪১৩ এবং মারা গেছে ২৪ জন।

জাপানে এখন পর্যন্ত আক্রান্ত ৮৩৩ এবং মারা গেছে ২৭ জন। মালয়েশিয়ায় আক্রান্ত ৫৬৬। তবে দেশটিতে এখন পর্যন্ত কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি। কানাডায় এখন পর্যন্ত ৪৪১ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৪ জন। কাতারে আক্রান্তের সংখ্যা ৪৩৯, অস্ট্রেলিয়ায় আক্রান্ত ৪০১ এবং মারা গেছে ৫ জন।

সিঙ্গাপুরে আক্রান্ত ২৪৩, পাকিস্তানে আক্রান্ত ১৮৪ এবং মারা গেছে ১ জন। হংকংয়ে আক্রান্ত ১৫৫ এবং মারা গেছে ৪ জন। থাইল্যান্ডে আক্রান্ত ১৪৭ এবং মৃত্যু ১, ফিলিপাইনে আক্রান্ত ১৪২ এবং মৃত্যু ১২, ইন্দোনেশিয়ায় আক্রান্ত ১৩৪ এবং মৃত্যু ৫।

ইরাকে মোট আক্রান্ত ১৩৩ এবং মারা গেছে ১০ জন, সৌদি আরবে আক্রান্ত ১৩৩, ভারতে আক্রান্ত ১২৯ এবং মৃত্যু ২, কুয়েতে আক্রান্ত ১২৩, সংযুক্ত আরব আমিরাতে ৯৮, ওমানে আক্রান্ত ২২, আফগানিস্তানে ২১, নেপালে ১, বাংলাদেশে নতুন করে তিনজন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৮। অপরদিকে, তিনজন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।