বিভাগ - জাতীয়

অসহায়দের মুখে খাবার তুলে দিতে সরকার সর্বোচ্চ চেষ্টা করছে: প্রধানমন্ত্রী

প্রকাশিত

এওয়ান নিউজ: করোনা ভাইরাস মহামারি ও বন্যায় অসহায়দের মুখে সরকার খাবার তুলে দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় আওয়ামী লীগের সভাপতি দলীয় নেতাকর্মীদের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানান।

রোববার (২ আগস্ট) আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগের শোকের মাসে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন ও শোকের মাসের কর্মসূচির আনুষ্ঠানিকভাবে সূচনা করেন। এ সময় প্রধানমন্ত্রী এসব কথা জানান।

রাজধানীর ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনের চত্বরে এ কর্মসূচির আয়োজন করা হয়। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চ্যুয়াল মাধ্যমে যুক্ত হয়ে কর্মসূচির উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী বলেন, করোনা মহামারি এবং বন্যার এই সময়ে সরকার অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। কর্মহীন, গরিব, এতিম, অসহায়দের মুখে খাবার তুলে দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করছে আমাদের সরকার।

করোনার এ সময়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো মানুষের পাশে দাঁড়িয়েছে, ভালো কাজ করছে। এ সময় তিনি বন্যাকবলিত সানুষের পাশে দাঁড়াতে দল ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, মানুষ যাতে উন্নত জীবন পায় সেটাই আমাদের লক্ষ্য, জাতীর পিতার আদর্শ বাস্তবায়নে আমাদের সরকার কাজ করছে। এই মাসে আমি আমার বাবা-মা ও ভাইসহ সবাইকে হারিয়েছি। আমি তাদের আত্মার মাগফেরাত কামনা করছি।