অসহায়-ছিন্নমূলদের জন্য সারাদেশে লঙ্গরখানা খোলার দাবি

প্রকাশিত

এওয়ান নিউজ: ঢাকা শহরের জনবহুল স্থানে কয়েকটি এবং প্রতিটি জেলা শহরে ১টি করে লঙ্গরখানা খোলার দাবিতে আজ ২৫ মার্চ ২০২০ইং রোজ বুধবার সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিবাদ কর্মসূচি পালন করেন হানিফ বাংলাদেশী।

হানিফ বাংলাদেশী বলেন, “ছিন্নমূল মানুষ এখন আর করোনায় নয়, ক্ষুধার জ্বালায় হাহাকার করছে। কোন বাসাবাড়ী, দোকানপাটে ছিন্নমূল মানুষদের ঢুকতে দেয়া হচ্ছে না। সরকারি-বেসরকারি ভাবে কেউ তাদের কথা ভাবে নি। লকডাউনের ফলে তাদের দুঃখ-দুর্দশা অসহনীয় পর্যায়ে পৌঁছেছে।”

তিনি বলেন, “করোনার বিস্তার রোধে সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। সকলকে বাসায় থাকতে বলা হয়েছে। বিভিন্ন জায়গায় ন্যায্য মূল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি বিক্রয় করা হচ্ছে। কিন্তু রাজধানীসহ সারাদেশে গৃহহীন অসহায়-ছিন্নমূলদের কথা কেউ ভাবেনি। এখন পর্যন্ত তাদের জন্য কোন ব্যবস্থা নেওয়া হয়নি। করোনা আতঙ্কের সাথে ক্ষুধার জ্বালা তাদের দুর্ভোগ বাড়িয়েছে।”

হানিফ বাংলাদেশী আরো বলেন, “সরকার, বিভিন্ন এনজিও ও বিত্তশালীদের প্রতি আমার আহ্বান থাকবে এই মহা দুর্যোগের সময় অসহায়-ছিন্নমূলদের সাহায্যে এগিয়ে আসুন। রাজধানীসহ সারাদেশের জনবহুল স্থানে লঙ্গরখানা স্থাপনের মাধ্যমে তাদের ক্ষুধার জ্বালা দূর করুন।”