বিভাগ - খেলাধুলা

আইপিএল আয়োজনের প্রস্তাব দিল শ্রীলঙ্কা

প্রকাশিত

স্পোর্টস ডেস্ক: করোনাভাইরাসের কারণে অনির্দিষ্ট সময়ের জন্য পিছিয়ে গেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টোয়েন্টি আসরটি বছরের পরবর্তী কোনো একটা নিরাপদ সময়ে শুরু করতে চায়। তবে এরই মধ্যে নিজেদের মাটিতে আইপিএল আয়োজন করার প্রস্তাব দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

বৃহস্পতিবার এসএলসি প্রধান শাম্মি সিলভা বার্তা সংস্থা রয়টার্সের কাছে বলেছেন, শ্রীলঙ্কার পরিস্থিতি দ্রুততম সময়ে স্বাভাবিক হয়ে যাবে বলে আশাবাদী তিনি। সেক্ষেত্রে নিজেদের মাঠে আইপিএল আয়োজন করতে চান তারা, ‘আমার মনে হচ্ছে, করোনাভাইরাস থেকে ভারতের আগে শ্রীলঙ্কা মুক্তি পাবে। যদি সেটা হয়, আমরা প্রতিযোগিতাটি (আইপিএল) এখানে আয়োজন করতে পারি। শিগগিরই আমরা ভারতীয় ক্রিকেট বোর্ডকে চিঠি পাঠাব।’

ভারতে প্রাণঘাতী কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে। বৃহস্পতিবার পর্যন্ত দেশটিতে ১২ হাজার ৭৫৯ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ৪২৩ জন। সে তুলনায় শ্রীলঙ্কার পরিস্থিতি বেশ ভালো। সেখানে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৩৮ জন, মারা গেছেন ৭ জন।

এই বছরের আইপিএল মাঠে গড়ানোর কথা ছিল গেল ২৯ মার্চ। কিন্তু ভারতজুড়ে করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় প্রথম দফায় তা স্থগিত করা হয় ১৫ এপ্রিল পর্যন্ত। এরপর অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে জনপ্রিয় প্রতিযোগিতাটি।

বৃহস্পতিবার বিসিসিআই সচিব জয় শাহ এক আনুষ্ঠানিক বিবৃতিতে দ্বিতীয় দফায় আইপিএল স্থগিতের সিদ্ধান্ত জানান। তবে আট ফ্র্যাঞ্চাইজি দলকে আগের দিনই জানিয়ে দেওয়া হয়েছিল বিষয়টি। তা ছাড়া, চলমান উদ্বেগজনক পরিস্থিতিতে ভারত সরকার লকডাউনের মেয়াদ আগামী ৩ মে পর্যন্ত বাড়ানোয় আইপিএলের ত্রয়োদশ আসরটি পিছিয়ে যাওয়া একরকম অনিবার্য ছিল।

ভারতীয় গণমাধ্যমগুলো ধারণা করছে, যদি উদ্ভূত সংকট কেটে যায়, তা হলে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আগামী সেপ্টেম্বর-অক্টোবরে আইপিএল আয়োজন করা হতে পারে।