আদালত সম্পূর্ণ স্বাধীন: কাদের

প্রকাশিত

কুড়িগ্রাম প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে আদালত পূর্ণ স্বাধীনতা ভোগ করছে বলে দাবি করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার কুড়িগ্রাম স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের সম্মেলনে তিনি আরো বলেন, আদালত সম্পূর্ণ স্বাধীন।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিনে সরকারের কোনো হস্তক্ষেপ নেই জানিয়ে তিনি বলেন, খালেদা জিয়ার মামলা কোনো রাজনৈতিক মামলা নয়, এটি দুর্নীতির মামলা। এই মামলায় রাজনীতির কোন বিষয় নেই যে সরকার এখানে হস্তক্ষেপ করবে। এটা সম্পূর্ণভাবে বিচার ব্যবস্থা ও আদালতের বিষয়। সরকারের কোনো কিছুই করণীয় নেই।

দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, সারাদেশেই শুদ্ধি অভিযান চলছে। শুদ্ধি অভিযান শুধু ঢাকার জন্য নয়। সারা বাংলাদেশে যারা অপকর্মকারী বা অপরাধী প্রত্যেকের বিরুদ্ধেই ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

কুড়িগ্রাম জেলা স্টেডিয়ামে বেলা ১২টায় কাউন্সিলের উদ্বোধন করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন এমপি, প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি, বিশেষ অতিথি আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি. এম মোজাম্মেল হক।

কাউন্সিলে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল। সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলী। এর আগে ২০১৩ সালের ৬ ফেব্রুয়ারি কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠিত হয়।