বিভাগ - জাতীয়

আরও এক বছর থাকছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ার

প্রকাশিত

এওয়ান নিউজ: মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের অবসর-উত্তর ছুটি স্থগিত করে তাকে এক বছরের চুক্তিতে একই পদে নিয়োগ দিয়েছে সরকার।জনপ্রশাসন মন্ত্রণালয় মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিসিএস প্রশাসন ক্যাডারের এই কর্মকর্তাকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে।

এতে বলা হয়, আনোয়ারুল ইসলামকে সরকারি চাকরি আইন, ২০১৮ এর ধারা-৪৯ অনুযায়ী অবসর-উত্তর ছুটি (পিআরএল) স্থগিতের শর্তে আগামী ১৬ ডিসেম্বর অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছরে মেয়াদে মন্ত্রিপরিষদ সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদানপূর্বক মন্ত্রিপরিষদ বিভাগে পদায়ন করা হলো।নিয়োগের শর্তাবলী অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

গত ১৩ অক্টোবর সেতু বিভাগের সিনিয়র সচিব খন্দাকার আনোয়ারুল ইসলামকে মন্ত্রিপরিষদ সচিব নিয়োগ দেয় সরকার। গত ২৮ অক্টোবর মন্ত্রিপরিষদ সচিব হিসেবে যোগ দেন সেতু বিভাগের সিনিয়র সচিব আনোয়ারুল ইসলাম। আগামী ১৫ ডিসেম্বর তার অবসর- উত্তর ছুটিতে যাওয়ার কথা ছিল।

বিসিএস ১৯৮২ (বিশেষ) ব্যাচের কর্মকর্তা খন্দকার আনোয়ারুল ১৯৮৩ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করেন। তিনি কেন্দ্রীয় ও মাঠ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি সরকারের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

খন্দকার আনোয়ারুল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ কল্যাণ বিভাগ থেকে বিএসএস (অনার্স) এবং এমএসএস ডিগ্রি অর্জন করেন। ডেভলপমেন্ট প্ল্যানিং এর উপরে তার একটি পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমাও রয়েছে।

তার স্ত্রী কামরুন নাহার মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে কর্মরত আছেন। পারিবারিক জীবনে তিনি দুই পুত্র সন্তানের জনক।