বিভাগ - খেলাধুলা

আয়ারল্যান্ডের বিপক্ষে ১-১-এ শেষ করল ওয়েস্ট ইন্ডিজ

প্রকাশিত

স্পোর্টস ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজকে তাদেরই মাটিতে প্রথম টি-টোয়েন্টিতে হারিয়ে হইচই ফেলে দিয়েছিল আয়ারল্যান্ড। হাতছানি ছিল সিরিজ জয়ের। তবে দ্বিতীয় ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায়। আর তৃতীয় টি-টোয়েন্টিতে তো ক্যারিবীয় ঝড়ের কাছে পাত্তাই পেল না আইরিশরা। ৯ উইকেটের বড় ব্যবধানে জিতে ১-১-এ শেষ করল স্বাগতিকরা।

বাসেতেরেতে প্রথমে ব্যাট করা আয়ারল্যান্ড কাইরন পোলার্ড ও ডোয়েন ব্রাভোর তোপে ১৯.১ ওভারে ১৩৮ রানে গুটিয়ে যায়। জবাবে লেন্ডল সিমন্সের ঝড়ো ব্যাটিংয়ে মাত্র এক উইকেট হারিয়ে ও ৫৪ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় উইন্ডিজ।

১৩৯ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করা ক্যারিবীয় দুই ওপেনার মাত্র ১০.৪ ওভারে ১৩৩ রান তুলে ফেলেন। এই জুটি ভাঙেন সিমি সিং। তবে আইরিশদের বোলিংয়ে এই একটিই সাফল্য। ২৮ বলে ফিফটি করা সিমন্স শেষ পর্যন্ত ৯১ রানে অপরাজিত থাকেন। তার ৪০ বলের ইনিংসে ৫টি চারের সঙ্গে ছিল ১০টি ছক্কা। এছাড়া ২৫ বলে ৪৬ করেন এভিন লুইস।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে আয়ারল্যান্ড। ৩.৪ ওভারে উদ্বোধনী জুটি ৫০ রান তোলেন পল স্টারলিং ও কেভিন ও’ব্রাইন। কিন্তু এরপরই পোলার্ড-ব্রাভোর লেন্থ ও সুইংয়ের কাছে আর পেরে ওঠেনি সফরকারী ব্যাটসম্যানরা। ইনিংসে ধস নামলে শেষ পর্যন্ত ১৩৮ রানে গুটিয়ে যায়।

আগের ম্যাচে ক্যারিয়ার সেরা ৪ উইকেট পাওয়া পোলার্ড এ ম্যাচেও ৩টি উইকেট তুলে নেন। সমান ৩ উইকেট পান ব্রাভোও। এছাড়া রোমারিও শেফার্ড ও শেরফেন রাদারফোর্ড একটি করে উইকেট দখল করেন।ম্যাচ সেরা হন সিমন্স। আর সিরিজ সেরার পুরস্কার ওঠে পোলার্ডের হাতে।