বিভাগ - সারাদেশ

ইউসিসিএ কর্মচারীদের ৭ম দিনের অনশন

প্রকাশিত

এওয়ান নিউজ: বিআরডিবি মূলকর্মসূচি ইউসিসিএ কর্মচারী চাকরি রাজস্বকরণের সরকারি সিদ্ধান্ত বাস্তবায় না হওয়ায় আজ মঙ্গলবার থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে ৭ম দিনের মত অনশন কর্মসূচি পালিত।

অনশন কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে স্বাধীনতা সরকারি চাকরিজীবী ফাউন্ডেশন (স্বাসচাফা)’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. আব্দুল মান্নান বিশ^াস বলেন, আমি আপনাদের দাবি দাওয়ার সঙ্গে সম্পূর্ণ একমত। তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই, ১৯৭২ সাল থেকে জাতির জনকের ডাকে এই কর্মচারীরা অদ্যাবধি পর্যন্ত নিরলসভাবে বিআরডিবি’র মূলকর্মসূচিতে সরকারি চাকুরির ন্যায় কর্মরত আছেন। কিন্তু তাদের ২০১২ সালের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রীর সভাপতিত্বে ইউসিসিএ কর্মচারীদের রাজস্বকরণ ও রাজস্বভুক্ত না হওয়া পর্যন্ত ৭০% স্যালারী সাপোর্ট অব্যাহত রাখার সিদ্ধান্ত গৃহীত হলেও বিগত ৭ বছরেও সরকারি সিদ্ধান্তসমূহ বাস্তবায়ন করা হয়নি। যার ফলে সারাদেশে কর্মরত ইউসিসিএ’র ২১৩০ জন কর্মচারী পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপনে বাধ্য হচ্ছে। বিআরডিবি একের পর এক নামে বেনামে প্রকল্প গ্রহণ করে তাদের দ্বারা বাস্তবায়ন করালেও তাদের নিয়মিত বেতন ভাতা থেকে বঞ্চিত করা হচ্ছে। যা অমানবিক ও আইনের পরিপন্থী। বিআরডিবি তাদের মূল কর্মসূচিকে দিনদিন সংকুচিত করে ফেলছে।

কর্মসূচিতে সারাদেশের বাংলাদেশ ইউসিসিএ কর্মচারী ইউনিয়ন (বিআরডিবি)’র সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৪৯০টি উপজেলার ২১৩০ জন কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।