ঈদ-উল আজহার শিক্ষায় দুর্গত মানুষের পাশে দাড়ান : এলডিপি

প্রকাশিত

আত্মোৎসর্গ ও ত্যাগের মহিমায় সমুজ্জ্বল পবিত্র ঈদ-উল-আযহার শিক্ষায় দুর্গত মানুষের পাশে দাড়ানোর আহ্বান জানিয়ে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেন, ঈদ-উল-আযহার প্রকৃত শিক্ষা ধারণ ও বাস্তব জীবনে প্রতিফলন ঘটিয়ে শোষণ ও বঞ্চনামুক্ত সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ প্রয়াসের কোন বিকল্প নাই।

বৃহস্পতিবার (৩০ জুলাই) গণমাধ্যমে প্রেরিত পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে দেশবাসীর উদ্দেশ্যে এক শুভেচ্ছা বাণীতে তারা এসব কথা বলেন।

তারা বলেন, ন্যায়-অসত্য, অনাচার-পাপাচার, হিংসা-বিদ্বেষ, জুলুম-নির্যাতন, বিভেদ-বিসংবাদ বন্ধ করে সমাজ-রাষ্ট্রে সার্বিক শান্তি প্রতিষ্ঠার মাধ্যমে মানবজাতির প্রকৃত কল্যাণ সাধন করা পবিত্র ঈদ-উল-আযহার উদ্দেশ্য। এ উদ্দেশ্য যখন সাধিত হয়, তখনই আমাদের জন্য ঈদ আনন্দঘন, স্বার্থক ও অর্থবহ হয়ে ওঠে।

নেতৃদ্বয় বলেন, করোনা ও বন্যা মোকাবেলায় সরকারের ব্যর্থতার ফলে আজ মানুষের মাছে ঈদ-আনন্দ নাই। সরকারের লাগামহীন দুর্নীতি ও অব্যবস্থাপনার কারণে দেশের অর্থনৈতিক অবস্থা এখন বিপর্যস্ত। ফলে সারাদেশেই এক ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। দেশ ও জাতির এই দুর্যোগকালীন মুহূর্তে আমাদের মাঝে হাজির হয়েছে ত্যাগের মহিমায় সমুজ্জ্বল পবিত্র ঈদ-উল-আযহা। তাই ঈদের শিক্ষা ধারণ করে আমাদের সকল সামর্থকে কাজে লাগিয়ে করোনা দুর্গতদের পাশে দাঁড়াতে হবে।