বিভাগ - খেলাধুলা

উরুগুয়ের বিপক্ষে শুরু থেকেই খেলবেন মেসি-আগুয়েরো

প্রকাশিত

স্পোর্টস ডেস্ক: তিন দিনের মধ্যে আরও একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মাঠে নামতে যাচ্ছে আর্জেন্টিনা। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ১-০ ব্যবধানে হারানোর পর এবারে তাদের প্রতিপক্ষ লাতিন আমেরিকারই আরেক ফুটবল পরাশক্তি উরুগুয়ে। প্রতিবেশীদের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই লিওনেল মেসি ও সার্জিও আগুয়েরোকে খেলানোর সিদ্ধান্ত নিয়েছেন দলটির কোচ লিওনেল স্কালোনি। একাদশের বাকি স্থানগুলোতে কারা খেলবেন তা অবশ্য এখনও চূড়ান্ত করেননি তিনি। তবে এ ম্যাচের দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করার ইঙ্গিত দিয়েছেন স্কালোনি।

সোমবার রাতে মুখোমুখি হচ্ছে দুই সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও উরুগুয়ে। ইসরায়েলের তেল আবিবের ব্লুমফিল্ড স্টেডিয়ামে খেলা শুরু বাংলাদেশ সময় রাত ১টা ১৫ মিনিটে।

তিন মাসের আন্তর্জাতিক নিষেধাজ্ঞা কাটিয়ে ব্রাজিল ম্যাচ দিয়ে আর্জেন্টিনা দলে ফিরেছেন মেসি। তার গোলেই গেল শুক্রবার রাতে জয় নিয়ে মাঠ ছেড়েছিল আলবিসেলেস্তেরা। বার্সেলোনা তারকা শুরু থেকে শেষ পর্যন্ত গোটা ম্যাচই খেলেছেন সেদিন। তবে আগুয়েরোর মাঠে নামার সুযোগ হয়নি ব্রাজিলের বিপক্ষে। বদলি খেলোয়াড়দের তালিকায় থাকলেও ম্যানচেস্টার সিটির স্ট্রাইকারকে ব্যবহার করেননি স্কালোনি। তবে জাতীয় দলের জার্সিতে আগুয়েরোর ফের খেলতে নামার অপেক্ষা শেষ হতে যাচ্ছে উরুগুয়ের বিপক্ষে।

আর্জেন্টাইন গণমাধ্যম মুন্দো আলবিসেলেস্তে আগের দিন জানিয়েছে, মেসি ও আগুয়েরোর ম্যাচের শুরু থেকে মাঠে থাকার বিষয়টি নিশ্চিত করেছেন স্কালোনি, ‘লিওনেল মেসি ও সার্জিও আগুয়েরো আগামীকাল (সোমবার) খেলবেন। এর চেয়ে বেশি কিছু আমি নিশ্চিত করে বলতে চাচ্ছি না। ব্রাজিলের সঙ্গে খেলার পর ৪৮ ঘণ্টাও পার হয়নি। আমি এমন কয়েকজন খেলোয়াড়কে পরখ করে দেখতে চাই যারা ব্রাজিলের বিপক্ষে খেলেনি। যেহেতু (কাতার) বিশ্বকাপের বাছাইপর্ব শুরুর আগে এটাই শেষ প্রীতি ম্যাচ, আমি বিশ্বাস করে আরও কিছু খেলোয়াড়কে সুযোগ দেওয়া উচিত আমাদের।’

ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনার মূল একাদশে ছিলেন লুকাস ওকাম্পোস। তবে সেভিয়ার এই উইঙ্গারকে উরুগুয়ের বিপক্ষে পাচ্ছে না তারা। বাঁ পায়ে চোট পেয়ে ছিটকে গেছেন তিনি। ধারণা করা হচ্ছে, তার জায়গাটা দখল করবেন আগুয়েরো। গেল জুলাইতে চিলির বিপক্ষে কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের পর আর্জেন্টিনার জার্সিতে আর খেলা হয়নি তার।

এ ম্যাচে মেসির বিপরীতে থাকবেন তার বার্সা সতীর্থ লুইস সুয়ারেজ। উরুগুয়ে দলে আরও আছেন এদিনসন কাভানি, দিয়েগো গদিন, ফেদেরিকো ভালভার্দের মতো ফুটবলার। তাই প্রতিপক্ষকে সমীহ করছেন আর্জেন্টাইন কোচ স্কালোনি, ‘বিশ্বের সেরা জাতীয় দলগুলোর মধ্য উরুগুয়ে একটি। তরুণ ও অভিজ্ঞ খেলোয়াড়দের দারুণ সংমিশ্রণ আছে তাদের। আমি উরুগুইয়ান ফুটবলের ভক্ত।’