বিভাগ - বিনোদন

একাধিক ‘যৌনদৃশ্যে’, আটকে গেলো ‘মায়া, দ্যা লস্ট মাদার’

প্রকাশিত

বিনোদন ডেস্ক: মাসুদ পথিক চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্ম ‘নারী’ এবং কবি কামাল চৌধুরীর ‘যুদ্ধশিশু’ কবিতা অবলম্বনে নির্মাণ করেন ‘মায়া’। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মুমতাজ সরকার (কলকাতা) ও জ্যোতিকা জ্যোতি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রতি প্রকাশ পেয়েছে ছবির ১ মিনিট ২১ সেকেন্ডের প্রথম টিজার। এতে রীতিমত বিস্ময় দেখিয়েছে ‘মায়া-দ্য লস্ট মাদার’। এর আগে পোস্টার প্রকাশের পর আলোচনায় আসে ছবিটি। পোস্টারে জ্যোতিকা জ্যোতির নগ্ন শরীর উপস্থাপন করা নিয়ে চলে আলোচনা। পরে টিজার দিয়ে সবার নজর করেছেন নির্মাতা। তবে এতেই কাল হয়েছে ছবিটির।

সম্প্রতি সেন্সর বোর্ডে জমা পড়ে এই সিনেমা। তবে একাধিক ‘যৌনদৃশ্যে’ ও ‘আপত্তিকর’ সংলাপে আপত্তি জানিয়ে চলচ্চিত্রটিকে ছাড়পত্র দেয়নি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড।

বৃহস্পতিবার ছবিটি দেখার পর সেন্সর বোর্ড জানিয়েছে একাধিক ‘যৌনদৃশ্য’ ও ‘আপত্তিকর’ সংলাপ কর্তন সাপেক্ষে ছবিটি সেন্সর ছাড়পত্র পেতে পারে।

এই নির্মাতা মাসুদ পথিক বলেন, ‘সেন্সর বোর্ড আমার সিনেমাটি দেখে প্রশংসা করেছে। তবে কয়েকটি দৃশ্য ও সংলাপ নিয়ে আপত্তি জানানো হয়েছে। আমরা সেন্সর বোর্ডকে সম্মান জানিয়ে সেগুলো সংশোধন করছি।

যে বিষয়গুলোকে আপত্তিকর বলা হয়েছে সেগুলো সংশোধন আজ শনিবার আবারও সেন্সর বোর্ডে জমা দেয়া হবে ‘মায়া দ্য লস্ট মাদার’।

সিনেমাটিতে অভিনয় করেছেন মুমতাজ সরকার (ভারত), প্রাণ রায়, জ্যোতিকা জ্যোতি, সৈয়দ হাসান ইমাম, ঝুনা চৌধুরী, নারগিস আক্তার, লীনা ফেরদৌসী, দেবাশিষ কায়সার, ড. শাহাদাত হোসেন নিপু, আসলাম সানী ও মজিদ প্রমুখ।