বিভাগ - বিনোদন

এক সপ্তাহে ছাড়পত্র পেলো চার সিনেমা

প্রকাশিত

বিনোদন ডেস্ক: গেল বছর ছিলো ঢাকাই চলচ্চিত্রের ইতিহাসে সবচেয়ে খারাপ বছর। প্রায় অর্ধশত সিনেমা মুক্তি পেলেও লাভের মুখ দেখেছে মাত্র একটি সিনেমা। সেই ধারাবাহিকতায় নতুন বছরের প্রথম সপ্তাহে মুক্তিই পায়নি কোনো ছবি।

পরের সপ্তাহে ‘জয়নগরের জমিদার’ নামে প্রচার ও তারকাবিহীন একটি ছবি মুক্তি পেলেও তাতে নিরাশ দর্শক ও হল মালিকরা। তবে গতকাল দেশের ১৮টি হলে মুক্তি পেয়েছে ‘কাঠবিড়ালী’। ছবিটি মুক্তির পর বেশ আলো ছাড়িয়েছে ছবিটি, সেই সাথে প্রশংসাও কুড়াচ্ছে।

এটা যেমন চলচ্চিত্রের জন্য সুখবর, তেমনি আরো একটি সুখবর গেল সপ্তাহে চারটি ছবি সেন্সর ছাড়পত্র পেয়েছে।

ছবি চারটি হচ্ছে- ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’, ‘নীল মুকুট’, ‘দ্য গ্রেভ’ ও ‘গণ্ডি’। একই সপ্তাহে চারটি ছবি সেন্সর পাওয়ায় চলচ্চিত্রাঙ্গনে অনেকটাই স্বস্তির বাতাস বইছে। জানা গেছে এই চার ছবির তিনটিই আনকাট সেন্সর পেয়েছে।

‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ ছবির মাধ্যমে আবারো পর্দায় দেখা যাবে অপু বিশ্বাসকে। এতে তার বিপরীতে অভিনয় করেছেন বাপ্পী চৌধুরী। গেল ১৪ জানুয়ারি ছবিটি সেন্সর পেয়েছে।

কামার আহমাদ সাইমন পরিচালিত ‘নীল মুকুট’ ছবিটি ১৬ জানুয়ারি আনকাট ছাড়পত্র পায়। এ ছবির গল্প ও অভিনয়শিল্পীদের নিয়ে আপাতত কিছুই জানাতে চান না নির্মাতা। তবে তিনি জানান, বিভিন্ন চলচ্চিত্র উৎসবে পাঠাতে চান এ ছবিটি। এর আগে শিগগিরই দেশের দর্শকের জন্য প্রেক্ষাগৃহে মুক্তি দিতে চান ছবিটি।

গেল ১৫ জানুয়ারি সেন্সর পেয়েছে অভিনেতা-নির্মাতা গাজী রাকায়েত পরিচালিত ছবি ‘গোর’। সরকারি অনুদানের এ ছবিটি ইংরেজি ও বাংলা ভাষায় নির্মিত হয়েছে। ইংরেজি নাম ‘দ্য গ্রেভ’। ছবিটি নির্মাতা গাজী রাকায়েত ছাড়াও অভিনয় করেছেন মৌসুমী হামিদ, দিলারা জামান, সুষমা সরকারসহ অনেকে। এপ্রিল বা মে মাসে দিকে ছবিটি মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

গেল সপ্তাহেই সেন্সর ছাড়পত্র মিলেছে ফাখরুল আরেফিন খান পরিচালিত ‘গণ্ডি’। বৃহস্পতিবার আনকাট সেন্সর ছাড়পত্র পায় ছবিটি। ‘গণ্ডি’ চলচ্চিত্রে অভিনয় করেছেন সব্যসাচী চক্রবর্তী ও সুবর্ণা মুস্তাফা। সবকিছু ছিকঠাক থাকলে ৭ ফেব্রুয়ারি ছবিটি মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে।