এবার সোলাইমানির ঘনিষ্ঠ কমান্ডার মোজাদ্দামিকে হত্যা

প্রকাশিত

আন্তর্জাতিব ডেস্ক: কুদস বাহিনীর প্রধান জেনারেল কাসেম সোলাইমানির মৃত্যুর শোক কাটিয়ে উঠতে না উঠতেই আততায়ী হামলায় নিহত হলেন ইরানের আরেক শীর্ষ কমান্ডার আবদুলহোসেইন মোজাদ্দামি। তিনি ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর বাসিজ ফোর্সের প্রভাবশালী কমান্ডার ছিলেন। মোজাদ্দামি সোলাইমানির অত্যন্ত ঘনিষ্ঠ বলেও পরিচিত।

বুধবার (২২ ডিসেম্বর) ইরানের দক্ষিণ-পশ্চিমের প্রদেশ খুজেস্তানের দারখোভিন শহরে নিজ বাড়ির সামনে মাথায় গুলি করে মোজাদ্দামিকে হত্যা করে বন্দুকধারী দুই সন্ত্রাসী। খবর রয়টার্সের।

ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আইআরএনএ’র বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, ইরানের দক্ষিণ-পশ্চিমের প্রদেশ খুজেস্তানের দারখোভিন শহরে মঙ্গলবার দুই মোটরসাইকেল আরোহী বাসিজ কমান্ডার আবদুল হোসেইন মোজাদ্দামিকে তার বাড়ির সামনে গুলি করে পালিয়ে যায়। মাথায় গুলির আঘাতে ঘটনাস্থলেই মারা যান তিনি। তবে ওই হত্যার দায় এখন পর্যন্ত কেউ স্বীকার করেনি।

মোজাদ্দামি ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) বাসিজ ফোর্সের অন্যতম প্রভাবশালী কমান্ডার ছিলেন। আইআরজিসির মোট পাঁচটি ফোর্স রয়েছে। এর মধ্যে বাসিজ ফোর্স একটি। ইরানে যে কোনও আন্দোলন দমাতে এই ফোর্স ব্যবহার করা হতো। এর আগে ৩ জানুয়ারি বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন হামলায় নিহত হন সোলাইমানি।