এসএসসি’তে এবারও সফল আমেনাবাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ

প্রকাশিত

এস.এম.রকি,নিজস্ব প্রতিবেদকঃ প্রতি বছরের ন্যায় ২০২০ সালেও এসএসসি পরীক্ষার ফলাফলে দিনাজপুর শিক্ষা বোর্ডে অসাধারণ সাফল্যের ধারা বজায় রেখেছে দিনাজপুরের চিরিরবন্দরে অবস্থিত আমেনাবাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ।

আমেনাবাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান জানান, এবছর বিজ্ঞান বিভাগ থেকে ১৫৯জন ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ০৯ জন মোট ১৬৮জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে এবং ১৬৮ জনই জন পাস করে অর্থাৎ পাসের হার ১০০%। পাসকৃতদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৪৮ জন শিক্ষার্থী। এর মধ্যে বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ ১৪৭ জন ও ব্যবসায় শিক্ষায় ১জন শিক্ষার্থী।

উল্লেখ্য, দেশসেরা শিক্ষা প্রতিষ্ঠানগুলোর একটি চিরিরবন্দরের মত গ্রাম এলাকায় অবস্থিত আমেনাবাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ শুরু থেকেই এইচএসসি, এসএসসি, জেএসসি এবং পিইসিতে নিয়মিতভাবে সেরা ফলাফল অর্জন করে আসছে।

প্রতিটি পরীক্ষায় নিয়মিতভাবে ভালো ফলাফলের ধারা অব্যাহত রাখার ব্যাপারে আমেনাবাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা দেশবরেণ্য অর্থপেডিক চিকিৎসক ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা.এম আমজাদ হোসেন বলেন, আমাদের শিক্ষক/শিক্ষিকা, ছাত্র/ছাত্রী, অভিভাবকগণ সারাবছর কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে পার করেন। অর্থাৎ সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে আমরা পুরো শিক্ষাবর্ষে একসাথে এগিয়ে চলি এবং একটি সেরা ফলাফল অর্জনে সক্ষম হই।

তিনি বলেন, পরীক্ষায় ভালো ফল লাভের পাশাপাশি একজন শিক্ষার্থী যেন ভালো মানুষ হয়ে জীবন গড়তে পারে সে ব্যাপারেও আমেনাবাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ সর্বদা সচেষ্ট থাকে। এ জন্য নিয়মিত পড়াশুনার পাশাপাশি সকল প্রকার সহ-শিক্ষা কার্যক্রমে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণ নিশ্চিত করা হয়। অধ্যাপক এম.আমজাদ হোসেন আমেনাবাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে আগামীতে প্রতিটি পরীক্ষায় আরও ভালো করার প্রত্যয় ব্যক্ত করেন এবং বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস থেকে নিরাপদ থাকতে শিক্ষার্থীসহ সকলকে নির্দেশিত স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার অনুরোধ জানান।