বিভাগ - খেলাধুলা

এসএ গেমসে আর্চারিতে ১০-এ ১০ বাংলাদেশ

প্রকাশিত

স্পোর্টস ডেস্ক: সাউথ এশিয়ান (এসএ) গেমসের চলমান আসরে আর্চারিতে বাংলাদেশ ভালো করবে এটা মোটামুটি জানাই ছিল। তবে ১০টি ইভেন্টের প্রতিটিতেই স্বর্ণ জিতে অনন্য নজিরই গড়লো লাল-সবুজের প্রতিনিধিরা। আসরের অষ্টম ও নবম দিন তিরন্দাজির এই ইভেন্টগুলো অনুষ্ঠিত হয়। যেখানে অষ্টম দিন ৬ ইভেন্টের সবকটি ও নবম দিন বাকি চারটি ইভেন্টে সেরা হয়ে ষোলকলা পূর্ণ করে বাংলাদেশ।

সর্বশেষ পুরুষ রিকার্ভে ব্যক্তিগত ইভেন্টের সোনার পদক বাংলাদেশকে পাইয়ে দেন রুমান সানা। তার কাছে বাংলাদেশের আশা করা প্রত্যাশাই রক্ষা করলেন তিনি।

এর আগে সোমবার (০৯ ডিসেম্বর) সকালে এই আর্চারিতেই নারী কম্পাউন্ড ব্যক্তিগত ইভেন্টে সুমা বিশ্বাসের পর পুরুষ কম্পাউন্ড ব্যক্তিগত ইভেন্টে সোনা জিতেছেন মো: সোহেল রানা। দিনের শুরুতেই আর্চারিতে নারী কম্পাউন্ড ব্যক্তিগত ইভেন্টে স্বর্ণ জিতেছেন সুমা বিশ্বাস। পরে আর্চারির নারী রিকার্ভে ব্যক্তিগত ইভেন্টে স্বর্ণ জেতেন ইতি খাতুন।

নেপালের কাঠমান্ডুতে ১৩তম সাউথ এশিয়ান গেমসে রোববার আসরের অষ্টম দিনে আর্চারিতে পুরুষদের দলগত রিকার্ভে শ্রীলঙ্কাকে ৫-৩ পয়েন্টে হারিয়ে এই সফলতা পান রুমান সানা, তামিমুল ইসলাম এবং হাকিম আহমেদ রুবেল।

এরপর শ্রীলঙ্কাকে ৬-০ পয়েন্টে হারিয়ে আর্চারিতে নারীদের দলগত রিকার্ভে স্বর্ণ জেতে বাংলাদেশ। রিকার্ভ মিশ্র ইভেন্টে সোনা জিতে নেন বাংলাদেশের রুমান সানা ও ইতি খাতুন জুটি। ফাইনালে রোমান-ইতি জুটি ভুটানকে ৬-২ পয়েন্টে হারিয়েছে।

ছেলেদের কম্পাউন্ড দলগত ইভেন্টের ফাইনালে বাংলাদেশের সোহেল রানা, অসীম কুমার দাস আর আশিকুজ্জামান ২২৫-২১৪ স্কোরের ব্যবধানে ভুটান দলকে হারিয়েছেন। পরে শ্রীলঙ্কা দলকে ২২৬-২১৫ স্কোরের ব্যবধানে হারিয়ে বাংলাদেশের সুস্মিতা বণিক, সুমা বিশ্বাস আর শ্যামলী রায় মেয়েদের কম্পাউন্ড দলগত ইভেন্টেও স্বর্ণ জিতে নেন।

দিনের শেষে কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে স্বর্ণ এনে দেন বাংলাদেশের সোহেল রানা আর সুস্মিতা বণিক। ফাইনালে তারা নেপালকে হারিয়েছেন ১৪৮-১৪০ স্কোরের ব্যবধানে