বিভাগ - খেলাধুলা

এসএ গেমসে জয়ে শুরু সালমাদের স্বর্ণ জয়ের মিশন

প্রকাশিত

স্পোর্টস ডেস্ক: সাউথ এশিয়ান গেমসের (এসএ গেমস) নারী ক্রিকেটে জয়ে শুরু করলো বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে সালমা-জাহানারা-আয়েশারা ৭ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কাকে। বল হাতে দারুণ পারফর্ম করেছেন নাহিদা আক্তার। ব্যাট হাতে দলকে জয়ের পথ দেখিয়েছেন আয়েশা রহমান, সানজিদা ইসলামরা।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) পোখারায় টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে লঙ্কানরা তোলে ১২২ রান। জবাবে, ১৮.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশের মেয়েরা।

লঙ্কান ওপেনার উমেষা থিমাসিনি ৪৯ বলে ৫টি চার আর চারটি ছক্কায় করেন ৫৬ রান। তিন নম্বরে নামা দলপতি হার্শিথা মাধবী ৩০ বলে করেন ৩৩ রান। ১২ রান আসে সন্দীপানির ব্যাট থেকে।

নাহিদা ৪ ওভারে ৩২ রান খরচায় তুলে নেন চারটি উইকেট। জাহানারা ৪ ওভারে ২২ রান দিয়ে পান একটি উইকেট। উইকেট না পেলেও লঙ্কান ব্যাটারদের চেপে ধরেছিলেন দলপতি সালমা খাতুন। ৪ ওভারে দিয়েছেন মাত্র ১৩ রান। উইকেট পাননি রিতু মনি, খাদিজাতুল কুবরা আর ফাহিমা খাতুন।

১২৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৩ রানে বিদায় নেন বাংলাদেশের ওপেনার মুর্শিদা খাতুন (৮)। এরপর ৫৩ রানের জুটি গড়েন আয়েশা রহমান-সানজিদা ইসলাম। দলীয় ৬৬ রানের মাথায় বিদায় নেন আয়েশা। বিদায়ের আগে এই ওপেনার ৩৫ বলে দুই চার আর একটি ছক্কায় করেন ২৯ রান।

বেশিক্ষণ টিকতে পারেননি নিগার সুলতানা (৬)। দলীয় ৮৭ রানের মাথায় তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ। এরপর দলকে জয়ের পথে নেন সানজিদা-ফারজানা হক। এই জুটিতে আসে অবিচ্ছিন্ন আরও ৩৯ রান। ফারজানা ১৮ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন। আর ৪৫ বলে আট বাউন্ডারিতে সর্বোচ্চ ৫১ রান করে অপরাজিত থাকেন সানজিদা