এসকে সিনহাকে মাজায় দড়ি বেঁধে টেনে দেশে আনা হবে: মন্ত্রী

প্রকাশিত

আলী হোসেন রাজন-জেলা প্রতিনিধি,মৌলভীবাজার: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহাকে বিদেশ থেকে মাজায় দড়ি লাগিয়ে ধরে টেনে দেশে আনা হবে। তাকে দেশে এনে বিচারের কাটগড়ায় দাঁড় করানো হবে। কোন ভাবেই তাকে ছাড় দেয়া হবে না। যারা গুলি করে বঙ্গবন্ধুকে হত্যা করেছে আমরা তাদের বিচার করেছি, কিন্তু যারা গুলি করিয়েছে, মদদ দিয়েছে সেই মদদ দাতাদের বিচার হয় নাই। এখন সময় এসেছে তাদের বিচার করার।

শনিবার দূপুরে মৌলভীবাজার এম সাইফুর রহমার অডিটোরিয়ামে একসাথে জেলার ৪টি উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধনী এবং এ উপলক্ষে মুক্তিযোদ্ধাদের সঙ্গে এক মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

মন্ত্রী বলেন সরকারী বরাদ্ধে যে বধ্যভ’মি গুলো সংস্কার করা হচ্ছে তা আগামী একশত বছর পড় সাক্ষি দেবে জামাতি-ইসলাম, রাজাকররা এ দেশে কি করেছিল । তিনি আরো বলেন দেশে যত মুক্তিযোদ্ধা মারা গেছেন, এবং আগামীতে যে মুক্তিযোদ্ধারা মারা যাবেন তাদের সবার কবর একই ডিজাইনে করা হবে, যাতে আগামী প্রজন্ম কবর দেখেই বলতে পাড়ে এটা একটা বীর মুক্তিযোদ্ধার কবর।

জেলা প্রশাসন ও স্থানীয় সরকার প্রকৌশলর অধিদপ্তরের উদ্যোগে অয়োজিত সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক মল্লিকা দে। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ মোঃ আব্দুস শহীদ, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, পৌর মেয়র ফজলুর রহমান, উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমানসহ প্রমুখ।

মতবিনিময় অনুষ্ঠানের আগে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক মৌলভীবাজার জেলার সদর,কুলাউড়া,কমলগঞ্জ ও শ্রীমঙ্গল উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন করেন।