বিভাগ - বিনোদন

কংগ্রেস নেতাকে চাঁচাছোলা ভাষায় পাল্টা জবাব দিলেন আদনান সামি

প্রকাশিত

বিনোদন ডেস্ক: জনপ্রিয় সঙ্গীতশিল্পী আদনান সামির পদ্মশ্রী পুরস্কার নিয়ে কটাক্ষ করে ছাড় পেলেন না কংগ্রেস নেতা এবং দলদির মুখপাত্র দলের সদস্য জয়বীর শেরগিল। সদ্যই ভারতের নাগরিকত্ব পাওয়া আদনান সামি একেবারে চাঁচাছোলা ভাষায় কংগ্রেস নেতাকে পাল্টা জবাব দিয়েছেন।

সম্প্রতি টুইটারের এক বার্তায় আদনান সামি জানিয়েছেন, জয়বীর শেরগিলের টার্গেট ছিলেন তিনি। তাই সুযোগ বুঝে তাকে এভাবে অপমান করা হয়েছে। কংগ্রেস নেতা মন্তব্য করেছেন আদনান নিজের যোগ্যতায় নয়, বিজেপি সরকারের সঙ্গে সখ্যতা থাকায় পদ্মশ্রী পুরস্কার পেয়েছেন। শুধু তাই নয়, আদনান সামির বাবা পাক এয়ারফোর্সের পাইলট হওয়া সত্ত্বেও তার ছেলে কীভাবে দেশের সর্বোচ্চ সম্মান লাভ করেন এমন প্রশ্ন তুলেছেন কংগ্রেস নেতা জয়বীর শেরগিল।

কংগ্রেস নেতাকে পাল্টা প্রশ্নের মুখে ফেলে আদনান বলেন, ‘আপনার মাথা কী কোনও ক্লিয়ারেন্স সেল বা স্টোর থেকে কেনা? বাবা-মায়ের কোন কাজের জন্য তাদের সন্তানকে দোষারোপ করা কিংবা সন্তানের কাছে ক্ষতিপূরণ দাবি করা কী উচিত? শিক্ষা প্রতিষ্ঠান আপনাকে কী শিখিয়েছে? আপনি না আইনজীবী- ল কলেজ আপনাকে এই শিখিয়েছে? তবুও দিনশেষে আপনার ভালোই চাই আমি।’

টুইটারে এসব লেখার পর আদনানের পক্ষ নিয়ে অনেকেই মন্তব্য করেছেন। আদনানের গুণমুগ্ধ একজন লিখেছেন, ‘আপনি অন্যদেশে জন্মেও ভারতকে যেভাবে ভালোবাসতে পেরেছেন অনেকে এই দেশে জন্মেও অতটা ভালোবাসতে পারেনি।’

উল্লেখ্য, আদনান সামি লন্ডনে জন্ম নেন। ২০১৫ সালে তিনি ভারতীয় নাগরিকত্বের জন্য আবেদন করেন। ২০১৬ সালে ভারত সরকার তাকে নাগরিকত্ব দেয়। শনিবার (২৫ জানুয়ারি) বলিউড অভিনেত্রী কঙ্গনা রনৌত, নির্মাতা করণ জোহর ও একতা কাপুর, সঙ্গীতশিল্পী সুরেশ ওয়াদকার ও আদনান সামি পেয়েছেন ভারতের চতুর্থ বেসামরিক সম্মাননা ‘পদ্মশ্রী’।