বিভাগ - বিনোদন

করোনাভাইরাস–আতঙ্কে সানি লিওনি

প্রকাশিত

বিনোদন ডেস্ক: আন্তর্জাতিক গণমাধ্যমে এখন যে বিষয়গুলো ফলাও করে প্রচারিত হচ্ছে, তার মধ্যে করোনাভাইরাস অন্যতম। চীনজুড়ে ছড়িয়ে পড়া রহস্যময় এ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। চীনের এই নতুন ভাইরাসে সংক্রমিত এক রোগী শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রেও। আর যুক্তরাষ্ট্রের আগে থাইল্যান্ডে দুজন এবং জাপান, দক্ষিণ কোরিয়া ও তাইওয়ানে একজন করে রোগী শনাক্ত হয়েছে। সারা বিশ্বের মানুষের নতুন আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে এই ভাইরাস। আতঙ্ক হওয়া থেকে বাদ যাননি ভারতের ছোট ও বড় পর্দার জনপ্রিয় তারকা সানি লিওনিও।

এখন পর্যন্ত চীনে ১৩০ জন মানুষ মারা গেছে করোনাভাইরাসে। আক্রান্ত হয়েছে ছয় হাজারের বেশি মানুষ। তাই বিমানবন্দরে ৩৮ বছর বয়সী সানি লিওনি তাঁর জীবনসঙ্গী ড্যানিয়েল ওয়েবারের সঙ্গে তোলা একটি ছবি পোস্ট করেছেন ইনস্টাগ্রামে। উভয়ের মুখ ঢাকা ছিল মাস্কে। সানি লিওনি ছবিটি পোস্ট করে ক্যাপশনে লেখেন, ‘নিরাপদ থাকা জরুরি। আশপাশে যা হচ্ছে, সেটাকে অবহেলা করবেন না। করোনাভাইরাস আপনাকে আক্রমণ করবে না, এমনটা ভাবার কোনো কারণ নেই। স্মার্ট হোন, সতর্ক থাকুন।’এই ছবির নিচে জড়ো হয়েছে সাড়ে ছয় লাখ ‘লাইক’ আর আড়াই হাজারের বেশি মন্তব্য।

অন্যদিকে ড্যানিয়েল ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেছেন। সানি লিওনির ধারণ করা সেই ভিডিওতে দেখা যাচ্ছে, চলন্ত সিঁড়ি দিয়ে যতজন নামছে, তাদের প্রত্যেকে মুখে মাস্ক পরা। ভিডিওটির ক্যাপশনে তিনি লিখেছেন, ‘যে দল নিরাপদে থাকে, তারা একসঙ্গে পথ চলতে পারে। আপনি যদি ভাবেন, আপনি আক্রান্ত হবেন না, তাহলে বোকার স্বর্গে বাস করছেন। পড়ুন, খোঁজখবর রাখুন, জানুন। আশা করি, ভারতের স্বাস্থ্য অধিদপ্তর মানুষকে এই ভাইরাস সম্পর্কে সচেতন করার বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে নেবে।’

অন্যদিকে সানি লিওনিকে সর্বশেষ দেখা গেছে জনপ্রিয় টিভি রিয়্যালিটি শো স্প্লিটসভিলার উপস্থাপকের ভূমিকায়। ২০১৩ সালে পর্নোশিল্প থেকে অবসরের ঘোষণা দেন কানাডীয়-আমেরিকান এই অভিনয়শিল্পী। এরপর অভিনয় শুরু করেন বলিউডে। বিগ বসের পঞ্চম সিজনের মাধ্যমে তিনি ভারতীয় টেলিভিশন ইন্ডাস্ট্রিতে পা রাখেন।

সালমান খানের ‘বিগ বস’–এ আসার পর আমির খান টুইট করে তাঁর সঙ্গে কাজ করার আগ্রহ ব্যক্ত করেছিলেন। ‘রাইস’ ছবিতে শাহরুখ খান তাঁকে নিয়েছেন ‘লাইলা ম্যা লাইলা’ গানে। ‘জিসম টু’, ‘হেট স্টরি টু’, ‘রাগিনী এম এম এস টু’, ‘এক পেহলি লীলা’ প্রভৃতি ছবিতে দেখা গেছে তাঁকে। সানি লিওনিকে এখন দেখা যাচ্ছে নেটফ্লিক্সে, করণ জোহরের ‘হোয়াট দ্য লাভ’ নামের চ্যাট শোতে।