করোনায় ন্যাশনাল ব্যাংকের কর্মকর্তা বাশার মারা গেছেন

প্রকাশিত

এওয়ান নিউজ: করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ন্যাশনাল ব্যাংকের রাজধানীর দিলকুশা শাখার কর্মকর্তা মো. বাশারের মৃত্যু হয়েছে (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার (১ জুন) সন্ধ্যা সাড়ে ৬টায় হলি ফ্যামিলি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট (এসএভিপি) পদবীর এ কর্মকর্তা দিলকুশা শাখায় কর্মরত ছিলেন।

ন্যাশনাল ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) এস এম বুলবুল বিষয়টি নিশ্চিত করে জানান, আমাদের ব্যাংকের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মো. বাশার আজ সন্ধ্যায় মৃত্যুবরণ করেছেন। করোনায় আক্রান্ত হয়ে তিনি হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি ছিলেন।

তিনি জানান, মঙ্গলবার (২ জুন) থেকে দিলকুশা শাখাটি আংশিকভাবে লকডাউন ঘোষণা করা হবে। পরিস্থিতি বিবেচনায় শাখাটি পুরোপুরি লকডাউন করাও হতে পারে। আগামীকাল থেকে দিলকুশা শাখার কিছু অফিসিয়াল কাজ প্রধান কার্যালয়ে স্থানান্তর করা হবে। তবে গ্রাহকরা আশপাশের যেকোনো শাখায় ন্যাশনাল ব্যাংকের সেবা নিতে পারবেন বলে জানান তিনি।

বিভিন্ন ব্যাংকে খোঁজ নিয়ে জানা গেছে, এখন পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত হয়ে কেন্দ্রীয় ব্যাংকসহ বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের ৮ জন ব্যাংক কর্মকর্তা মারা গেছেন। এছাড়া এখন পর্যন্ত প্রায় ৬০ জন ব্যাংক কর্মকর্তা প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বেশ কয়েকটি ব্যাংকের পরিচালক। এর মধ্যে হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এ কে আজাদ রয়েছেন। তিনি শাহজালাল ইসলামী ব্যাংকের পরিচালক। এছাড়া এক্সিম ব্যাংকের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার ও তার স্ত্রী ব্যাংকটির উদ্যোক্তা পরিচালক নাসরিন ইসলামও কোভিড ১৯ পজিটিভ।

করোনায় আক্রান্ত মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের (এমটিবি) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, পরিচালক সৈয়দ মঞ্জুর এলাহী এবং সর্বশেষ নাসা গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার সপরিবারে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।