করোনা মোকাবিলায় রাজনৈতিক দলগুলোর ইতিবাচক দৃষ্টিভঙ্গিতে দেখা উচিত: রওশন এরশাদ

প্রকাশিত

এওয়ান নিউজ: করোনাভাইরাস মোকাবিলায় সরকারের সর্বাত্মক ও সম্মিলিত উদ্যোগকে রাজনৈতিক দলগুলোর ইতিবাচক দৃষ্টিভঙ্গিতে দেখা উচিত বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। তিনি বলেন, সবার অভিন্ন শত্রু করোনাকে পরাজিত করতে রাজনৈতিক দলগুলোকে উদারতার ও নৈতিকতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করতে হবে। বুধবার (৬ মে)বিকালে বিরোধীদলীয় নেতার ব্যক্তিগত সহকারী সচিব মো. মামুন হাসান স্বাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে লকডাউন দিয়ে অন্যদিকে দোকানপাট খুলে দেওয়ায় করোনা পরিস্থিতি যাতে বৃদ্ধি না পায় সেজন্য সরকারকে সজাগ দৃষ্টি রাখারও আহ্বান জানান রওশন এরশাদ। বিবৃতিতে রওশন আরও বলেন, দুর্যোগে কোনও রাজনীতি নয়, চাই জাতীয় উদ্যোগ। এ দুর্যোগ মোকাবিলায় সরকারের আন্তরিকতার কোনও অভাব পরিলক্ষিত হয়নি। আশা করি সরকারের পাশাপাশি সব রাজনৈতিক দল, সাধারণ জনগণ, স্বেচ্ছাসেবী সংগঠন একযোগে কাজ করলে অচিরেই করোনাভাইরাস নিয়ন্ত্রণে সক্ষম হবো।

বাংলাদেশও সম্পূর্ণ অপরিচিত প্রাণঘাতী এই মহামারি মোকাবিলায় প্রয়াস চালিয়ে যাচ্ছে উল্লেখ করে রওশন বলেন, এ প্রতিকূল পরিস্থিতিতে সম্প্রতি আন্তর্জাতিক সাপ্তাহিক নিউজ পেপার দ্য ইকোনমিস্ট করোনা পরিস্থিতিতে অর্থনীতির নিরাপত্তা নিয়ে গবেষণার তালিকায় দেখা যায় চীন, ভারত থেকে নিরাপদ বাংলাদেশের অর্থনীতি। নিঃসন্দেহে বলতেই হবে সম্মাজনক এ অর্জন।

করোনা পরিস্থিতির মধ্যেও প্রশাসনের কর্মকর্তা, ডাক্তার, পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা যে দায়িত্ব পালন করছেন তার প্রশংসা করেন রওশন এরশাদ।