কাউখালীতে মহান শহীদ দিবস পালিত

প্রকাশিত

কাউখালী(পিরোজপুর)সংবাদদাতা: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একুশের প্রথম প্রহরে পিরোজপুরের কাউখালী কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও প্রভাতফেরীর মধ্য দিয়ে ভাষা শহীদদের স্মরণ করেছে কাউখালী উপজেলা প্রশাসন,উপজেলা পরিষদ, পুলিশ প্রশাসন, আওয়ামী লীগ ও বিএনপি,জাতীয় পার্টি জেপি,মুক্তিযোদ্ধা সংসদসহ সর্বস্তরের মানুষ।

শুক্রবার দিবসটি উদযাপন উপলক্ষে একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ মিঞা মনু,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা.খালেদা খাতুন রেখা, কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) নজরুল ইসলামসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক ও সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ভোরে প্রভাতফেরি শেষে কাউখালী কেন্দ্রীয় শহীদ মিনারে নামে হাজারো মানুষের ঢল। উপজেলা প্রশাসন,সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহরের প্রধান সড়কে প্রভাতফেরি শেষে কেন্দ্রীয় শহীদ মিনারের শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি বিন¤্র শ্রদ্ধা জানায়।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা.খালেদা খাতুন রেখার’র সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ মিঞা মনু,ভাইস চেয়ারম্যান মৃদুল আহম্মেদ সুমন,মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস আক্তার হাদিয়া,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক তালুকদার মো.দেলোয়ার হোসেন,জাতীয় পার্টি জেপি’র সাধারন সম্পাদক শাহ আলম নসু, জেলা পরিষদের সদস্য শাহাজাদী রেবেকা শাহীন চৈতী প্রমূখ। এছাড়াও উপজেলা প্রশাসন শিশুদের সুন্দর হাতের লেখা, চিত্রাঙ্কন, রচনা ও দেশাত্ববোধক গানের প্রতিযোগিতার আয়োজন করে।

error0