কাউনিয়ায় সরকারী ভাবে ধান-চাউল ক্রয় উদ্বোধন

প্রকাশিত

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি ঃ রংপুরের কাউনিয়া উপজেলায় সরকারিভাবে বোরো ধান ও চাউল ক্রয় খাদ্য গুদাম চত্বরে বৃহস্পতিবার বিকালে উদ্বোধন করা হয়।

উপজেলা খাদ্য বিভাগের আয়োজনে ধান ও চাউল ক্রয় অভিযানের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া। উদ্বোধন কালে উপস্থিত ছিলেন নির্বাহী অফিসার মোছাঃ উলফৎ আরা বেগম, মহিলা ভাইস চেয়ারম্যান আঙ্গৃরা বেগম, হারাগাছ ইউপি চেয়ারম্যান রকিবুল হাসান পলাশ, খাদ্য নিয়ন্ত্রক আফান আলী, সমাজসেবা কর্মকর্তা মোঃ সামিউল আলম, প্রত্যাশার আলো পত্রিকার সম্পাদক সারওয়ার আলম মুকুল, প্রেসক্লাব কাউনিয়া সভাপতি মোস্তাক আহমেদ, বালাপাড়া ইউনিয়ন আওয়ামীলীগ সম্পাদক দিলদার আলী, টেপামধুপুর ইউনিয়ন আওয়ামীলীগ সম্পাদক রাশেদুল ইসলাম, আনছার ও ভিডিপি প্রশিক্ষক মনিরুজ্জামান, উপজেলা খাদ্যগুদাম ভারপ্রাপ্ত কর্মকর্তা শামীমা নাছরীন, এসআই দিলীপ রায়, আওয়ামীলীগ সদস্য হাবিবুর রহমান,সাবেক ছাত্রলীগ সভাপতি ফিরোজ সরকার,ছাত্রলীগ সভাপতি সুশান্ত সরকার, চালকল মালিক সমিতির সভাপতি আলহাজ্ব মিনহাজুর রহমান হেনা, মিলার দেলোয়ার হোসেন, কৃষক নিশিকান্ত প্রমুখ।

উপজেলা খাদ্যগুদাম কর্মকর্তা শামীমা নাছরীন জানান, চলতি মৌসুমে ৩৬ টাকা কেজি দরে উপজেলার তালিকাভুক্ত ১০২ টি মিল মালিকের কাছ থেকে ১৯৩৩ মেট্রিক টন আমন চাল এবং ১৫০৭ জন চাষির কাছ থেকে ২৬ টাকা কেজি দরে ১৫০৭ মেঃ টন ৭৭কেজি ধান সংগ্রহ করা হবে। উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল আলম জানান,উপজেলায় বৃহৎ ১১৩, মধ্যেম ১৬২০ ও ক্ষুদ্র প্রান্তিক ১৩৬৫৮ জন চাষির মধ্যে থেকে লটারীর মাধ্যমে ১৫০৭ জন চাষি নির্বাচন করা হয়েছে।