বিভাগ - সারাদেশ

কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলী-সম্পাদক মঞ্জু

প্রকাশিত

অনিরুদ্ধ রেজা,কুড়িগ্রাম: কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে মো: জাফর আলী সভাপতি ও আমান উদ্দিন আহমেদ মঞ্জু সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। বৃহস্পতিবার শহরের শেখ রাসেল মিলনায়তনে সম্মেলনের ২য় অধিবেশনে এ ঘোষনা দেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসময় উপস্থিত ছিলেন আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল, মীর্জা আযম এমপি প্রমুখ।

সম্মেলনের প্রথম অধিবেশন কুড়িগ্রাম স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত হয়। ২য় অধিবেশনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নাম প্রস্তাব চাওয়া হলে সভাপতি পদে ৭জন ও সাধারণ সম্পাদক পদে ৪ জনের নাম প্রস্তাব করা হয়। পরে কেন্দ্রীয় নেতারা রুদ্ধদ্বার বৈঠকে আলোচনা করে সম্মেলন কক্ষে এসে প্রধানমন্ত্রীর পক্ষে ওবায়দুল কাদের কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মো: জাফর আলীকে সভাপতি ও যুগ্ম সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জুকে সাধারণ সম্পাদক ও সাবেক সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু মন্ডলকে জাতীয় পরিষদ সদস্য হিসেবে ঘোষনা করেন।

এরআগে বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়ার মামলা কোন রাজনৈতিক মামলা নয় এটা দুর্ণীতির মামলা। এই মামলায় রাজনীতির কোন বিষয় নেই যে সরকার এখানে হস্তক্ষেপ করবে। এটা সম্পুর্ণভাবে বিচার ব্যবস্থা ও আদালতের বিষয়। আদালত সম্পুর্ণ স্বাধীন। শেখ হাসিনা সরকারের আমলে আদালত পুর্ণ স্বাধীনতা ভোগ করছে। সরকারের কোন কিছুই করনীয় নেই। তিনি জামিন চাইলে আদালত জামিন মঞ্জুর করতেই পারেন।

এসময় তিনি দুর্ণীতির শুদ্ধি অভিযান সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, দুদুকের যে তালিকা, যাদের বিরুদ্ধে তদন্ত চলছে এটা কিন্তু শুধু ঢাকার জন্য নয় সারা বাংলাদেশে অনেকেরই নাম আছে। অনেকেই নজরদারীতে আছে। যারা অপকর্মকারী, দুর্ণীতিবাজ, টেন্ডারবাজ, চাঁদাবাজ, ভুমি দখলকারী, মাদক ব্যবসায়ী এদের বিরুদ্ধে সময় মতো ব্যবস্থা নেয়া হবে। খোঁজ খবর নেয়া হচ্ছে, তদন্ত করা হচ্ছে। একজন লোককে তদন্ত ছাড়া তো আর গ্রেফতার করা যায় না।

তিনি আজ কুড়িগ্রাম স্টেডিয়ামে জেলা আওয়ামীলীগের সম্মেলনে উপস্থিত থেকে এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য রায় রমেশ চন্দ্র সেন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানকসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ। সর্বশেষ ২০১৩ সালের ৬ ফেব্রুয়ারীর কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের অনুষ্ঠিত সম্মেলনে সভাপতি পদে আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল এবং সাধারন সম্পাদক পদে মোঃ জাফর আলী নির্বাচিত হয়েছিলেন।