কুয়াকাটায় পর্যটকদের চলাচলে কড়াকড়ি ও নিষেধাজ্ঞা জারী

প্রকাশিত

রাসেল কবির মুরাদ , কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি ঃ পর্যটনকেন্দ্র কুয়াকাটায় মহামারি করোনা ভাইরাস থেকে সাবধান থাকার জন্য সাধারনজনগন, এলাকাবাসী ও পর্যটকদের চলাফেরায় ব্যাপক কড়াকড়ি ও নিষেধাজ্ঞা জারী করেছেন কুয়াকাটা ট্যুরিস্টপুলিশ জোন। বুধবার বিকাল ৪ টায় দেশের সার্বিক পরিস্থতির বিবেচনা করে এ ঘোষনা দেন অতিরিক্ত পুলিশ সুপার মো: জহিরুল ইসলাম। প্রশাসনিক এ ঘোষনার পরপরই কুয়াকাটা বিচে থাকা সকল পর্যটকদের বীচ থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

সৈকত ঘুরে সরেজমিনে দেখা যায়, সৈকতে থাকা সকল পর্যটকদের মাইকিং করে সরিয়ে নিচ্ছেন ট্যুরিস্ট পুলিশ এবং ছাতা চেয়ারের লোকজন, ছোট ছোট দোকান গুলো বন্ধ করে দেওয়া হয়েছে। কুয়াকাটা সী-ট্যুর এন্ড ট্রাভেলস‘র পরিচালক জনি আলমগীর জানান, বিকাল পাচটায় ট্যুরিস্টপুলিশের নির্দেশে আমাদের অফিস বন্ধ এবং মাইকিং করে তারা ঘোষনা দিূেয় সরিয়ে দিচ্ছেন পর্যটকদের। ট্যুরিস্টপুলিশ সুত্রে জানা যায়, দেশের করোনা ভাইরাসের সার্বিক পরিস্থতির ফলে উপরে নির্দেশে এ পদক্ষেপ নেওয়া হয়েছে। আগামীতে পরিস্থতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সবাইকে এ নিয়ম মেনে চলতে হবে আমাদের।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মুনিবুর রহমান জানান, সরকারী নিষেধাজ্ঞা অনুযায়ী কুয়াকাটায় সকল হোটেল-মোটেল পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আপাতত বন্ধ থাকবে এবং সকল ইউনিয়ন চেয়ারম্যানদের মাইকিং করে সভা-সমাবেশ ও গন জমায়েত না হওয়ার নির্দেশনা দেন ।

error0