বিভাগ - সারাদেশ

কেন্দ্রের নির্দেশ আমান্য করে ভেদরগঞ্জ পৌরসভা যুবলীগের সম্মেলন

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক: কেন্দ্রীয় নির্দেশ আমান্য করে শরীয়তপুরের ভেদরগঞ্জ পৌরসভা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে এ ভেদরগঞ্জ উপজেলা পরিষদ মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন- শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক।

অথচ সারাদেশে যুবলীগের মহানগর, জেলা-উপজেলা, পৌরসভা ইউনিয়ন এমনকি ওয়ার্ড পর্যায়ের কমিটি নতুন করে গঠন বা বিলুপ্ত না করতে নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় যুবলীগ। গত ৯ ডিসেম্বর যুবলীগের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নির্দেশনা সারাদেশে সকল শাখা কমিটিতে পাঠানো হয়েছে। যুবলীগকেও ঢেলে সাজানোর উদ্যোগ হিসেবে নেয়া কেন্দ্রীয় কমিটির ঐ নির্দেশনায় আরও বলা হয়- জেলা-মহানগরাধীন উপজেলা-ইউনিয়ন-ওয়ার্ড নেতারা পোস্টার, ব্যানার, ফেস্টুন, প্লাকার্ড, বিলবোর্ড করার পূর্বে ওয়ার্ড নেতৃবৃন্দ ইউনিয়ন ও মহানগর নেতৃবৃন্দের, ইউনিয়ন নেতৃবৃন্দ উপজেলা নেতৃবৃন্দের, উপজেলা নেতৃবৃন্দ জেলা নেতৃবৃন্দের এবং জেলা-মহানগর নেতৃবৃন্দ কেন্দ্রীয় নেতৃবৃন্দের অনুমতি নিতে হবে। সংগঠনের শৃঙ্খলাবিরোধী কার্যকলাপের সাথে জড়িত বা সংগঠনের অননুমোদিত কোনো ব্যক্তি পোস্টার, ব্যানার, ফেস্টুন, প্লাকার্ড, বিলবোর্ড বানাতে পারবেন না। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জেলা, জেলাধীন-উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড এবং মহানগর, মহানগরাধীন থানা, ওয়ার্ড, ইউনিট কমিটি বিলুপ্ত করা বা নতুন করে গঠন করা যাবে না। জেলা-মহানগরাধীন উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ডে যেসব ইউনিটে বর্তমানে কোনো কমিটি নাই তার তালিকা আগামী ৭ কার্যদিবসের মধ্যে যুবলীগ কেন্দ্রীয় দপ্তরে প্রেরণ করতে বলা হয়েছে। যুবলীগের জেলা ও মহানগরাধীন সকল উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড কমিটির এবং সংশ্লিষ্ট জেলা-উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক, স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় নেতা (যদি থাকে) তাহাদের নাম ও মোবাইল নাম্বারসহ আগামী ৭ দিনের মধ্যে দপ্তর সেলে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে, কেন্দ্রীয় কমিটির নির্দেশণাকে বৃদ্ধাঙ্গলি দেখিয়ে অনুষ্ঠিত ভেদরগঞ্জ পৌরসভা যুবলীগের সম্মেলন নিয়ে জেলা জুড়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এ ব্যাপারে ভেদরগঞ্জ উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক হারুন অর রশিদ বেপারী বলেন, এমপি সাহেবের নির্দেশে একই সাথে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ সহযোগী সংগঠনের সম্মেলন করা হচ্ছে। কেন্দ্রীয় নির্দেশনার কোন চিঠি পাইনি। শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক বলেন, আমি সম্মেলন করে ফেলেছি, সমস্যা নাই।