বিভাগ - বিনোদন

কোনো অশুভ শক্তি আমার পথরোধ করতে পারবে না: ইলিয়াস কাঞ্চন

প্রকাশিত

বিনোদন ডেস্ক: প্রায় ২৬ বছর ধরে ‘নিরাপদ সড়ক চাই’ সংগঠনের মাধ্যমে সড়কের নিরাপত্তা বিধানে কাজ করে যাচ্ছেন জনপ্রিয় নায়ক ইলিয়াস কাঞ্চন। নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে গত কয়েকদিন বাংলাদেশের বাস-ট্রাক শ্রমিকরা যে ‘কর্মবিরতি’ পালন করেছেন, সেখানে চলচ্চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চনের ছবিকে হেয় প্রতিপন্ন করার অভিযোগ উঠেছে।

ইন্টারনেট-ভিত্তিক সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন ছবিতে দেখা যাচ্ছে, ইলিয়াস কাঞ্চনের ছবি সম্বলিত ব্যানার টাঙিয়ে কিংবা কুশপুত্তলিকা তৈরি করে সেখানে জুতার মালা দেয়া হয়েছে।

এসব ছবি মি: কাঞ্চনের দৃষ্টিগোচর হয়েছে। তিনি বলেন, শ্রমিকদের কর্মকাণ্ড তাকে ভীষণ কষ্ট দিয়েছে। তবে কষ্ট পেলেও থেমে যাওয়ার পাত্র নন তিনি।

এমন ঘটনার প্রতিক্রিয়া তিনি বলেন, তারা এই নিরাপদ সড়ক আন্দোলনের বিরোধিতা শুরু থেকেই করে আসছে। তাদের অন্যায় কাজের পথে আমি বাধা হয়ে দাঁড়িয়েছি, তাই যেভাবে হোক আমাকে প্রতিহত করতেই হবে তাদের। কিন্তু আমি স্পষ্ট ভাষায় বলে দিতে চাই, নিরাপদ সড়কের দাবিতে গত প্রায় ২৬ বছর ধরে আমি যেভাবে নিজের সবকিছু বিসর্জন দিয়ে আসছি, কাজ করে যাচ্ছি । আমি আমরণ এই আন্দোলন চালিয়ে যাব। কোনো অশুভ শক্তি আমার পথরোধ করতে পারবে না।

আত্মবিশ্বাসী ইলিয়াস কাঞ্চন বলেন, নিজের সঞ্চিত অর্থ ব্যয় করে সড়ক নিরাপদের যে আন্দোলন শুরু করেছিলাম, সেটা আমি চালিয়েই যাব। আমি সবকিছু জলাঞ্জলি দিয়ে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছি; কোনো কিছু পাওয়ার আশায় নয়। দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছি। আমার ক্যারিয়ারে সময় না দিয়ে নিরাপদ সড়কে সময় দিয়েছি। সুতরাং সড়কে নিয়ম না ফিরিয়ে আমি আন্দোলন থেকে ফিরছি না।