বিভাগ - খেলাধুলা

ক্লাসিকোর আগে জয়হীন নড়বড়ে বার্সেলোনা

প্রকাশিত

স্পোর্টস ডেস্ক: বার্সেলোনা লা লিগায় নিজেদের পরবর্তী ম্যাচ খেলবে রিয়াল মাদ্রিদের বিপক্ষে। এর আগে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচটি ছিল অনেকটা ক্লাসিকোর প্রস্তুতিমূলক ম্যাচ। তবে সেখানেই ব্যর্থ লিওনেল মেসির বার্সেলোনা। রিয়াল সোসিয়েদাদের মাঠে ২-২ গোলের ব্যবধানে ড্র করেছে কাতালান ক্লাবটি।

শনিবার (১৪ ডিসেম্বর) এস্তাদিও মিউনিসিপালে বার্সেলোনাকে আতিথ্য দেয় রিয়াল সোসিয়েদাদ। ঘরের মাঠে শুরু থেকেই বার্সাকে দ্বিতীয় সেরা দলই বানিয়ে রাখে সোসিয়েদাদ। ম্যাচের মাত্র ১২ মিনিটে মিকেল ওয়ারজাবালের গোল থেকে লিড নেয় সোসিয়েদাদ। পেনাল্টি স্পট থেকে বল জালে জড়াতে ভুল করেননি এই ফরোয়ার্ড।

তবে লিড খুব বেশি সময় ধরে রাখতে পারেনি সোসিয়েদাদ। ওপেন প্লে থেকে সুয়ারেজের অ্যাসিস্ট থেকে গোল করে দলকে সমতায় ফেরান আন্তোনিও গ্রিজম্যান। ম্যাচের ৩৮ মিনিটে খেলায় সমতা আনেন এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড। প্রথমার্ধে ১-১ গোলে সমতায় থেকেই বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরেই ৪৯ মিনিটে দলকে প্রথমবারের মতো লিড এনে দেন লুইস সুয়ারেজ। লিওনেল মেসির অ্যাসিস্ট থেকে গোল করেন মেসি। তবে লিড খুব বেশি সময় ধরে রাখতে পারেনি বার্সা। ৬২ মিনিটে টার স্টেগানের ভুলে ডি বক্সের মধ্যেই বল পেয়ে যান আলেক্সান্ডার আইসাক। আর গোল লাইনের ঠিক সামনে থেকে নেওয়া শটে গোল করেই দলকে সমতায় ফেরান তিনি।

এরপর দুই দলই লিড নেওয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়। আর শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয়েছে। এই ড্র’য়ে ১৬ ম্যাচে ১১ জয়, ২ ড্র আর ৩ হারে ৩৫ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করেছে বার্সেলোনা। অন্যদিকে এক ম্যাচ কম খেলে ৩৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ।