বিভাগ - আইন-আদালত

খালেদা জিয়ার বিরুদ্ধে ১১ মামলায় অভিযোগ গঠন শুনানি ১৫ এপ্রিল

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে নাশকতা ও রাষ্ট্রদ্রোহসহ ১১ মামলার অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ১৫ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (২৯ জানুয়ারি ) এসব মামলার অভিযোগ গঠনের শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু বেশিরভাগ মামলায় খালেদা জিয়ার পক্ষে হাইকোর্টের স্থগিতাদেশের বিষয়টি জানিয়ে শুনানি পেছানোর জন্য আবেদন করেন তার আইনজীবীরা। এরপর ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারের সামনে দুই নম্বর ভবনে স্থাপিত অস্থায়ী আদালতের বিচারক কে এম ইমরুল কায়েস আবেদন মঞ্জুর করে এ দিন ধার্য করেন।

সংশ্লিষ্ট আদালতের কর্মকর্তা আনিসুর রহমান এ তথ্য জানান।মামলাগুলোর মধ্যে রয়েছে— রাজধানীর দারুস সালাম থানায় দায়ের করা নাশকতার ৮টি, যাত্রাবাড়ী থানার নাশকতার দুটি ও রাষ্ট্রদ্রোহের একটি মামলা। ২০১৭ সালের ২৫ জানুয়ারি মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগে রাষ্ট্রদ্রোহের মামলাটি করা হয়।

২০১৫ সালে নাশকতার অভিযোগে যাত্রাবাড়ী থানায় দুটি মামলা করে সংশ্লিষ্ট থানা পুলিশ। একই বছরে দারুসসালাম থানায় নাশকতার আরও ৮টি মামলা করা হয়। এসব মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলীয় অন্য নেতাকর্মীদের আসামি করা হয়।