বিভাগ - প্রবাস

খালেদা জিয়ার মুক্তির দাবীতে অস্ট্রেলিয়ায় বিএনপির বিশাল মানববন্ধন

প্রকাশিত

সিডনি রিপোর্টারঃ- বিএনপির চেয়ারপারসন দেশমাতা বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে এক মানববন্ধন ও মহান বিজয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অস্ট্রেলিয়ার উদ্যোগে ১৫ইডিসেম্বর সিডনির লাকেম্বাস্থ রেলওয়ে প্যারেডে অনুষ্ঠিত হয়। পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠিত এই সভায় মহান মুক্তিযুদ্ধের সময় এবং গত ভোটারবিহীন অবৈধ সরকারের বিরুদ্ধে আন্দোলনের সময় আহত নিহত এবং মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

মোঃমোসলেহ উদ্দিন হাওলাদার আরিফের সভাপতিত্বে মানব বন্ধন ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএনপি অস্ট্রেলিয়ার সাবেক সভাপতি মনিরুল হক জর্জ,আমন্ত্রিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএনপি অস্ট্রেলিয়ার সাবেক সভাপতি মোঃ দেলোয়ার হোসেন,অধ্যাপক শিবলী আব্দুল্লাহ,বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন আলহাজ্ব লুৎফুল কবির,লিয়াকত আলী স্বপন,ডাঃআব্দুল ওহাব বকুল,কুদরত উল্লাহ লিটন,একে এম ফজলুল হক শফিক, ইব্রাহিম খলিল মাসুদ।

আবুল হাসানের পরিচালনায় আর ও বক্তব্য রাখেন মাহমুদ আলম, এএনএম মাসুম,সেলিম লকিয়ত,হাবিব রহমান। উপস্থিত ছিলেন এ্যাড.মোবারক হোসেন,জামিল হোসেন,ইলিয়াস কান্চন শাহীন,আব্দুল মালেক মানিক,আব্দুস সামাদ শিবলু,ইন্জিনিয়ার কামরুল ইসলাম শামীম,জাবেল হক জাবেদ,কামরুল ইসলাম আজাদ,এস এম রানা সুমন,মাসুদুর রহমান,আব্দুল মজিদ,কামরুল ইসলাম,আবুল কাশেম,ফরিদ আহম্মেদ,শফিকুল ইসলাম,আব্দুল করিম,জাহাংগীর হোসেন,গোলাম রাব্বানী,গোলাম রাব্বী শুভ,মেহেদী হাসান মেহেদী,আশরাফুল ইসলাম,আরিফুল ইসলাম,মোহাম্মদ মঈন,কাজী সাজেদুল ইসলাম ,আনিক হাসান,সামিউল মাহমুদ,মোহাম্মদ আলম,জুবাইল হক মানিক,আমজাদ খান, সদ্দার মামুন,জামান সহ অসংখ্য নেতৃবৃন্দ। অনুষ্ঠানে কোরআন থেকে তেলোয়াত করেন মোহাম্মদ নাসির আহম্মেদ ।

মনিরুল হক জর্জ বলেন, আইনের মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আমরা আর কখনো আশা করি না। আমরা বিশ্বাস করি কঠোর আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটিয়ে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তাহলেই দেশের গণতন্ত্র মুক্ত হবে এবং মানুষ তাদের অধিকার ফিরে পাবে। বেগম খালেদা জিয়ার নেতৃত্ব ছাড়া এদেশের গণতন্ত্র ও ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা করা সম্ভব হবে না।

মোঃ দেলোয়ার হোসেন বলেন, আওয়ামী লীগের হাতে গণতন্ত্র বারবার নিহত হয়েছে স্বাধীনতার যুদ্ধের একমাত্র ধারক-বাহক ও অধিকারী; তারাই ১৯৭২ সাল থেকে ৭৫ সাল পর্যন্ত যখন দেশ শাসন করেছে একে একে গণতন্ত্রের সব প্রতিষ্ঠানকে তারা ধ্বংস করে একদলীয় শাসন ব্যবস্থা বাকশাল প্রতিষ্ঠা করেছিল।দেশের মানুষ তা ভুলে যায়নি।

সভাপতির বক্তব্যে মোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ বলেন, আওয়ামী লীগ মিডনাইট সরকার একমাত্র ক্ষমতা পাকাপোক্ত করার জন্য সুকৌশলে আদালতকে ব্যবহার করে বেগম খালেদা জিয়াকে বন্দী করে রাখছে।তিনি হুশিয়ারি করে বলেন অবিলম্বে বেগম খালেদা জিয়াকে জামিন না দেওয়া হয় তাহলে সারা বিশ্বব্যাপী কঠিন আন্দোলনের মাধ্যমে নেএীকে মুক্তি করা হবে।