বিভাগ - সারাদেশ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ডামুড্যায় সাঈদ আসলামের ব্যতিক্রমী কর্মসূচি

প্রকাশিত

শরীয়তপুর প্রতিনিধি: বিএনপি’র চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া’র মুক্তির দাবিতে শরীয়তপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব সাঈদ আহমেদ আসলামের উদ্যোগে ব্যতিক্রমী কর্মসূচির আয়োজন করা হয়েছে। শুক্রবার দিনব্যাপী শরীয়তপুরের ডামুড্যার ধনই গ্রামে তাঁর নিজ বাড়িতে প্রায় ৫ শতাধিক শিশু ও নারীদের জন্য বিএনপি’র প্রতিষ্ঠাতা, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ছবি এবং ধানের শীষ প্রতীকের চিত্রাংকন ও হস্তশিল্পকর্ম প্রতিযোগিতার আয়োজন করা হয়।

ডামুড্যা উপজেলা জাসাসের সভাপতি পলাশ ঢালীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব সাঈদ আহমেদ আসলাম। বিশেষ অতিথি, ডামুড্যা উপজেলা বিএনপি’র সভাপতি আলহাজ্ব ফজলুল করিম মিয়া, পৌরসভা বিএনপির সভাপতি আলমগীর মাদবর, সাধারন সম্পাদক মাহিনুর সরদার। এসময় উপস্থিত ছিলেন, বিএনপি নেতা মোঃ বারেক, কৃষক দল নেতা আমির সরদার, হাবিব খান, যুবদল নেতা আলমাস সরকার, জাকারিয়া দুলাল, রাজা বেপারী, বিএম তিতাস, উপজেলা ছাত্রদলের সাধারন সম্পাদক জিল্লুর রহমান সৈকত, সাবেক ছাত্রনেতা নিরব, সুমন মোল্যা, মহিলা দল নেত্রী নিপা প্রমূখ। পরে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়াও সকল অংশগ্রহণকারীদের শান্তনা পুরস্কার দেয়া হয়।

এসময় আলহাজ্ব সাঈদ আহমেদ আসলাম বলেন, গণতন্ত্রের প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এখন সময়ের দাবি। বর্তমান সরকারের অপশাসনের কারণে দেশের মানুষ দুর্বিসহ জীবন যাপন করছে। মানুষে মুখের হাসি ও আনন্দ কেড়ে নেয়া হয়েছে। এভাবে একটা দেশ চলতে পারে না। এছাড়াও কেন্দ্রীয় নীতি নির্ধারকদের কাছে খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক দফার আন্দোলন কর্মসূচী ঘোষণার দাবি জানিয়ে তিনি বলেন, একমাত্র খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে একটি শক্তিশালী নির্বাচন কমিশনের অধীনে নিরপেক্ষ নির্বাচনই পারে দেশের মানুষকে মুক্তি দিতে। এছাড়াও তিনি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুস্বাস্থ্যের জন্য মহান রাব্বুল আলামীনের কাছে সকলকে দোয়া করার আহবান জানান। আর দলীয় যে কোন কর্মসূচীতে অংশগ্রহণের জন্য প্রস্তুত থাকারও আহবান জানান তিনি।