বিভাগ - সারাদেশ

খালেদা জিয়া আপোষহীন তাই তিনি কারাগারে : এটিএম কামাল

প্রকাশিত

নারায়ণগঞ্জ প্রতিনিধি: মহান বিজয় দিবস ও আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষ্যে কেন্দ্র ঘোষিত কর্মসূচি র‌্যালী করেছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনসমূহ। বিএনপির র‌্যালিটি মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকালে শহরের চাষাঢ়া হতে শুরু করে নারায়ণগঞ্জ প্রেস ক্লাব চত্ত্বর এসে পুলিশের বাধার মুখে শেষ হয়। এরপর সংক্ষিপ্ত সমাবেশ করতে চাইলেও পুলিশ তার অনুমতি দেয় নি। তারপরও সমাবেশ করতে চাইলে পুলিশ ব্যানার কেড়ে নেয় এবং বিএনপির নেতাকর্মীদের সেখান থেকে সড়িয়ে দেয়।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল নিউজ নারায়ণগঞ্জকে জানান, মহান বিজয় দিবস ও আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষ্যে মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের পক্ষ থেকে র‌্যালীতে পুলিশের বাধা রাষ্ট্রের সংবিধান লঙ্ঘন। দেশে মানবাধিকার নেই, গণতন্ত্র ভূলন্ঠিত। বেগম খালেদা জিয়ার একমাত্র অপরাধ তিনি দেশের মাটি ও মানুষকে ভালবাসেন এবং স্বাধীনতা-সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষায় দেশনেত্রী আপোষহীন। সেই কারনেই আজ গণতন্ত্রের মাতা বিনা দোষে কারাগারে বন্দি।

এসময় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করেন এটিএম কামাল। সেই সাথে পুলিশের এহেন আচরনের তীব্র প্রতিবাদ জানান তিনি। কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট জাকির হোসেন, আয়েশা সাত্তার, অ্যাডভোকেট রফিক আহমেদ, হাজী ফারুক হোসেন, অ্যাডভোকেট রিয়াজুল ইসলাম আজাদ, যুগ্ম সম্পাদক আব্দুর সবুর খান সেন্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকে আবু আল ইউসুফ খান টিপু, দপ্তর সম্পাদক ইসমাইল মাষ্টার, আইন বিষয়ক সম্পাদক আনিসুর রহমান মোল্লা, সেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক অহিদুল ইসলাম ছক্কু, থানা বিএনপির সভাপতি আব্দুর রহমান, সহ-আইন বিষয়ক সম্পাদক তরিকুল ইসলাম বুলবুল, সহ-দপ্তর সম্পাদক মাহমুদুর রহমান, সহ-প্রচার সম্পাদক মাকিদ মোস্তাকিম শিপলু, মহানগর সেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক জিয়াউর রহমান জিয়া, মহানগর শ্রমিক দলের সদস্য সচিব আলী আজগর, যুগ্ম আহ্বায়ক মনির মল্লিক, আনিসুর রহমান জুয়েল, ফজলুল হক।

বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের মধ্যে আরো উপস্থিত ছিলেন, বরকতুল্লাহ, মনির হোসেন মুকুল, হাবিবুর রহমান মিঠু, জাহাঙ্গীর মিজি, সাইফুল ইসলাম বাবু, শওকত আলী লিটন, হারুন শেখ, আবুল কাশেম, মোঃ জাঙ্গীর প্রমুখ।