গণতন্ত্রে সভা-সমাবেশে সরকারের অনুমতি লাগে না: কাদের সিদ্দিকী

প্রকাশিত

টাঙ্গাইল প্রতিনিধি: গণতন্ত্রে সরকারের অনুমতি নিয়ে কোন সভা-সমাবেশ করতে হয় না, সরকারকে অবহিত করতে হয় বলে মন্তব্য করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী। মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবে সমসাময়িক বিষয় নিয়ে এক সাংবাদিক সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

এ সময় কাদের সিদ্দিকী বলেন, আজকে সবচেয়ে বড় দুর্বলতা হচ্ছে গণতন্ত্রে মানুষের কোন মূল্য নেই। মানুষ কি ভাবছে আর না ভাবছে সে দিকে সরকারও পরোয়া করেনা, বিরোধী দলও পরোয়া করেনা।

তিনি বলেন, আজ দেশে একটি অস্থিতিশীল অবস্থা বিরাজ করছে। সরকার যেভাবে চলা দরকার সেভাবে চলতে পারছে না। প্রধানমন্ত্রী একটি মারাত্মক চাপের মুখে আছেন। প্রধানমন্ত্রী দক্ষ হলেও তার আশে পাশে যারা আছেন তারা মোটেই যোগ্য নয়।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসারত মুক্তিযোদ্ধার সাটিফিকেট চিকিৎসক কর্তৃক ছিঁড়ে ফেলার পাঁচ দিনেও ডাক্তারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করায় তিনি হতাশা প্রকাশ করেন। অভিযুক্ত ডাক্তারকে যারা রক্ষা করতে চাইবে তারাই ক্ষতিগ্রস্ত হবে বলেও মন্তব্য করেন তিনি।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীরপ্রতিক ও জেলার সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম রফিকসহ অনেকে।