গার্মেন্টস কারখানা বন্ধের আহ্বান বিজিএমইএ সভাপতির

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক: বিশ্বব্যাপী নভেল করোনাভাইরাস মহামারী আকার ধারণ করেছে। এই পরিবেশের মধ্যে দেশের সকল পোশাক খাতের প্রতিষ্ঠানগুলোকে বন্ধের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারিং এসোসিয়েশন (বিজিএমইএ)।

বৃহস্পতিবার রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিজিএমইএ সভাপতি রুবানা হক গার্মেন্টস শিল্প গুলোর প্রতি এই বন্ধের আহ্বান জানান। প্রেসবিজ্ঞপ্তিতে রুবানা হক বলেন, আমরা প্রথমে যাদের আত্মত্যাগের বিনিময়ে এই বাংলাদেশ, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস তাঁদের সকলের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাচ্ছি।

মহান স্বাধীনতা এবং জাতীয় দিবস উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী আমাদের সবাইকে সুনির্দিষ্ট দিকনির্দেশনা দিয়েছেন। সবার সুরক্ষার এবং সুস্বাস্থ্যের জন্য কিছু সচেতনতামূলক পদক্ষেপ নিতে বলেছেন। মাননীয় প্রধানমন্ত্রীকে অনুসরন করে সর্ববৃহৎ শিল্প হিসেবে আমাদের দৃষ্টান্ত স্থাপন করা উচিত। এমতবস্থায়ে কারখানা বন্ধ দেওয়া বিবেচনা করবেন বলে আশা করি।

সরকারের সাধারণ ছুটির সময়ে কারখানা বন্ধ রাখার আহ্বান জানিয়ে রুবানা হক বলেন, তবে কেউ চাইলে কারখানা খোলা রাখতে পারবেন। খোলা রাখা কারখানাগুলোকে শ্রমিকের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে হবে। এদিকে, পিপিই ও মাস্ক তৈরি হচ্ছে এমন কারখানাগুলো খোলা থাকবে বলে জানা গেছে।

error0