গালি দেওয়ায় বন্ধুকে খুন, গ্রেফতার একজন

প্রকাশিত

টি.আই সানি,গাজীপুর: গাজীপুরে তুচ্ছ ঘটনার জেরে বন্ধুকে শ্বাসরোধে হত্যার ঘটনায় পোশাক শ্রমিক জনিকে (২০) গ্রেফতার করেছে পুলিশ। জনি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মহিষকুন্ডি এলাকার আব্দুল জলিলের ছেলে। বুধবার বিকেলে তাকে গ্রেফতার করা হয়।

গাজীপুর সিটি কর্পোরেশনের ভাওয়াল গাজীপুর এলাকার একটি মেসে বন্ধু ও সহকর্মী জনির সঙ্গে একত্রে ভাড়া থাকেন কুষ্টিয়া সদর থানার যোগীয়া এলাকার রাজন আলীর ছেলে জাহিদ হাসান (১৯)। তাদের গ্রামের বাড়ি একই জেলায় হওয়ায় উভয়ের মধ্যে বন্ধুত্ব সম্পর্ক গড়ে উঠে। তারা দু’জনই স্থানীয় একটি ডায়িং কারখানার চাকরি করতেন। জাহিদ প্রায়শঃ জনিকে গালিগালাজ করতো। এ নিয়ে বন্ধু জাহিদের উপর ক্ষুব্ধ হয় জনি। মঙ্গলবার দুপুরে জাহিদ মেসে ঘুমাচ্ছিল। এসময় জনি ঘুমন্ত জাহিদের গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধ করে তাকে হত্যা করে। পরে নিহতের লাশ মেসের পেছনের জঙ্গলে ফেলে দেয়। ওইদিন সন্ধ্যায় পুলিশ নিহতের লাশ উদ্ধার করে। নিহতের গলায় ফাঁস লাগানোর ও ডান চোয়ালে থেঁতলানোর চিহ্ন ছিল।

তিনি জানান, এ ঘটনায় জড়িত সন্দেহে বুধবার বিকেলে জনিকে আটক করে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে জাহিদকে হত্যার কথা স্বীকার করে জনি। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।