বিভাগ - সারাদেশ

চট্টগ্রামে এলডিপি শতাধিক নেতা-কর্মী’র পদত্যাগ

প্রকাশিত

এওয়ান নিউজ: সাবেক মন্ত্রী কর্ণেল (অব.) ড. অলি আহমেদ বীর বিক্রমের নেতৃত্বাধিন লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি’র চট্টগ্রাম মহানগরের প্রায় শতাধিক নেতা-কর্মী দল ত্যাগ করেছেন। শুক্রবার (২৪ জানুয়ারি) চট্টগ্রামে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা কর্ণেল অলি স্বৈরাচারী আচরনের আচরন ও দলের ত্যাগী নেতা-কর্মীদের মূল্যায়ন না করার প্রতিবাদে দল ত্যাগ করেছেন বলে জানিয়েছেন।

চট্টগ্রাম মহানগর এলডিপির সভাপতি এম এ সলিমুল্লাহ ও সাংগঠনিক সম্পাদক দোস মোহাম্মদের সম্মতিতে বহিরাগতদের সেচ্ছাচারিতা ও অগণতান্ত্রিক আচরণ, অসাংগঠনিক কার্যক্রমের প্রতিবাদ জানিয়ে গনতান্ত্রিক যুবদল চট্টগ্রাম মহানগর কমিটি থেকে পদত্যাগ করেছেন সভাপতি বি এম সাইদুল হক, সাধারণ সম্পাদক শাহরিয়ার হোসাইন ইমরান, সহ সভাপতি মোজাম্মেল হক, তৈয়ব, সারুক, যুগ্ম সম্পাদক সাহাবুদ্দিন, মুসলিম আলী, সাংগঠনিক সম্পাদক ফরহাদ রানা, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আরাফাত, যুবদল নেতা তাওহীদ, নগর গনতান্ত্রিক ছাত্রদলের সাবেক সভাপতি রফিকুল ইসলাম খোকন, চন্দনাইশ উপজেলা গনতান্ত্রিক স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মোরশেদ, চন্দনাইশ উপজেলা গনতান্ত্রিক ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক সোলায়মান প্রমুখ।

সূত্র জানায়, বিএনপির সাথে মতবিরোধ ও জাতীয় মুক্তি মঞ্চ গঠনকে কেন্দ্র করেই এই পদত্যাগের ঘটনা ঘটেছে। ইতিপূর্বে দলের কেন্দ্রীয় পর্যায় সহ বিভিন্ন জেলায় এলডিপিতে ভাঙ্গন সৃষ্টি হয়েছে। গত ৪ জানুয়ারী বিদ্রোহী এলডিপির জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। সেই কাউন্সিলে আবদুল করিম আব্বাসীকে সভাপতি ও শাহাদাত হোসেন সেলিমকে মহাসচিব করে নতুন কমিটি গঠন হয়েছে।

চট্টগ্রামে কর্ণেল (অব.) ড. অলি আহমেদের ঘাটিতে এই পদত্যাগ তাকে বিব্রত করেছে। দলের মধ্যেও চলছে নানা আলোচনা-সমালোচনা। অবস্থা দৃষ্টে মনে হচ্ছে এবার অলি আহমেদ নিজ ঘাটিতেই চ্যালেঞ্জের মুখে পড়তে যাচ্ছেন।