বিভাগ - বিনোদন

চলচ্চিত্র অভিনেতা কালা আজিজের ইন্তেকাল

প্রকাশিত

বিনোদন ডেস্ক: চলে গেলেন চলচ্চিত্র অভিনেতা কালা আজিজ (৬৫)। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।শনিবার (২৩ নভেম্বর) রাত ১০টার দিকে রাজধানীর উত্তরার কাওলায় নিজ বাসভবনে জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী এই অভিনেতা শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

কালা আজিজের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। তিনি বলেন, ‘আজিজ ভাই আমাদের ছেড়ে চলে গেছেন। তিনি অনেক ভালো একজন অভিনেতা ছিলেন। আমি এখন তার বাসায় যাচ্ছি। সেখানে গেলে বিস্তারিত জানতে পারবো। তার মাগফেরাত কামনা করছি।’

জানা গেছে, দীর্ঘদিন ধরে কালা আজিজ ডায়াবেটিস ও কিডনিজনিত রোগে ভুগছিলেন। তার পায়ে পানি জমে গিয়েছিল। শরীরের কিছু অংশে পচন ধরেছিল। অর্থের অভাবে ঠিকমত নিজের চিকিৎসা করাতে পারেননি তিনি।

প্রায় তিন দশক ধরে চলচ্চিত্রে পার্শ্ব-অভিনেতা হিসেবে কালা আজিজ অভিনয় করেছেন। ডিপজল ও মান্নার সহশিল্পী হিসেবে অসংখ্য চলচ্চিত্রে তাকে পাওয়া গেছে। দীর্ঘ ক্যারিয়ারে চারশতাধিক চলচ্চিত্রে তিনি অভিনয় করেছেন।২০০২ সালে কাজী হায়াৎ পরিচালিত ‘ইতিহাস’ চলচ্চিত্রের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি।

কালা আজিজ অভিনীত চলচ্চিত্রের তালিকায় রয়েছে- ‘আম্মাজান’, ‘কমান্ডার’, ‘লণ্ড ভণ্ড’, ‘কষ্ট’, ‘কে আমার বাবা’, ‘ইতিহাস’, ‘মেশিনম্যান’, ‘হৃদয় ভাঙ্গা ঢেউ’, ‘ভালবাসলেই ঘর বাঁধা যায় না’, ‘মায়ের হাতে বেহেস্তের চাবি’, ‘পিতার আসন’, ‘কোটি টাকার কাবিন’, ‘মমতাজ’, ‘মনের পাগলামী’, ‘ভালোবাসা আজকাল’ ইত্যাদি।